হ্যাপি বার্থডে পোস্ট ম্যালোন

|

মার্কিন র‍্যাপার পোস্ট ম্যালোনের জন্মদিন আজ।

জনপ্রিয় আমেরিকান র‍্যাপার পোস্ট মেলোন, যিনি আরএনবি ও র‍্যাপ জনরাকে তিনি নিয়ে গেছেন এক নতুন মাত্রায়। যার ফলে তার গান রিলিজ হওয়া মাত্র চলে আসে হিট লিস্টে। আজ জনপ্রিয় এ র‍্যাপারের জন্মদিন।

একাধারে একজন গায়ক, গীতিকার ও প্রযোজক। পুরো নাম অ্যাবেল অস্টিন রিচার্ড পোস্ট; তবে মিউজিক ইন্ডাস্ট্রিজে তিনি পোস্ট মেলোন নামেই বেশী পরিচিত। ১৯৯৫ সালে আমেরিকায় জন্ম নেয়া এ শিল্পী শৈশব থেকেই ছিলেন সঙ্গীতের প্রতি দুর্বল।

২০১০ সালে পোস্ট গিটার বাজানো শুরু করেন এবং মার্কিন ব্যান্ড ক্রাউন দ্য অ্যাম্পায়্যার-এ যোগ দিতে অডিশন দেন, কিন্তু অডিশনের সময় গিটারের স্ট্রিং ছিড়ে যাওয়ায় বাদ পড়েন তিনি। পরবর্তীতে, হেভি মেটাল থেকে সফটার রক এবং এর সাথে হিপ-হপও গাইতে শুরু করেন পোস্ট। মাত্র ১৬ বছর বয়সে গাওয়া গান ‘এডিটর অডেসিটি; দ্বারা আলোচনায় আসেন পোস্ট, তার প্রথম মিক্সটেপ ইয়ং এন্ড আফটার রিচেস ছিল তার ক্যারিয়ারের অন্যতম মাইলফলক।

২০১৫ সালের অগাস্টে তার আত্মপ্রকাশকারী একক ‘হোয়াইট আইভারসন’ এর পর একই মাসে জনপ্রিয় রেকর্ড লেবেল রিপাবলিক রেকর্ডসের সাথে  চুক্তিবদ্ধ হন পোস্ট। ২০১৬ সালের ডিসেম্বরে তার আরেক জনপ্রিয় অ্যালবাম ‘স্টোনি’ প্রকাশ করেন, অ্যালবামটিতে তার জনপ্রিয় একক ‘কনগ্রাচুলেশন’ ও সংযুক্ত ছিল, যা সে বছর ইউএস বিলবোর্ডের হট ১০০-এর তালিকায় সেরা আট নম্বরে উঠে আসে।

এখন পর্যন্ত ৬০ মিলিয়ন কপি রেকর্ড বিক্রি হয়েছে তার। স্বীকৃতিস্বরূপ রেকর্ডিং ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন অব আমেরিকা থেকে পেয়েছেন ডায়মন্ড সার্টিফিকেট। এছাড়াও দুইবার করে পেয়েছেন আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডস, বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ড এবং এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ড। এছাড়া ৪বার নমিনেশন পেয়েছেন গ্র্যামি অ্যাওয়ার্ডেরও।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply