বোলিং ব্যর্থতায় সিরিজ হারলো টাইগাররা

|

ব্যাট হাতে অপ্রতিরোধ্য ছিলেন নিকোলাস পুরান।

বাংলাদেশের বিরুদ্ধে ৩য় টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জয় পেয়েছে স্বাগতিক উইন্ডিজ। টাইগারদের দেয়া ১৬৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১০ বল হাতে রেখেই ম্যাচ ও সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিকরা।

১৬৪ রানের লক্ষ্য তাড়া করতে নামা উইন্ডিজ ব্যাটারদের তেমন কোনো পরীক্ষা নেয়ার সুযোগই আজ পায়নি টাইগাররা। দুই পেসার মুস্তাফিজ-শরিফুল; দুজনের কেউই বিশেষ সুবিধা করতে না পারলেও টাইগারদের বোলিং আক্রমণের শুরুটা বেশ ভালই হয়েছিল, সুন্দর সেই সূচনার ক্রেডিট অবশ্যই নাসুম-মেহেদী-সাকিব পান।

১ম ওভারে নাসুম আহমেদ ব্র্যান্ডন কিংকে সাজঘরে ফেরান। এরপর ৪র্থ ওভারে মেহেদীর শিকারে পরিণত হন শামার ব্রুকস। আর ৭ম ওভারে সাকিবের স্পিন বিষে নীল হয়ে ড্রেসিং রুমের পথ ধরেন ওডিন স্মিথ। এরপর টাইগারদের জন্য উইকেট যেনো পরিণত হয় সোনার হরিণে।

এর কারণ অবশ্যই কাইল মেয়ার্স ও অধিনায়ক নিকোলাস পুরানের দায়িত্বশীল ব্যাটিং। দ্রুত ৩ উইকেট হারালেও এই দুজনের পার্টনারশিপ ক্রমশই ম্যাচ থেকে ছিটকে দিচ্ছিলো টাইগারদের। ১৫তম ওভারে নাসুমের বলে মেহেদীর হাতে ধরা পড়ার আগ পর্যন্ত মেয়ার্সের ব্যক্তিগত সংগ্রহ ছিল ৫৫। আর তার পরের বলেই ছক্কা মেরে নিজের অর্ধশতক পূরণ করেন অধিনায়ক নিকোলাস পুরান।

উইন্ডিজ ব্যাটারদের মধ্যে নিকোলাস পুরান ৩৯ বলে সর্বোচ্চ ৭৪ রান এবং কাইল মেয়ার্স ৩৮ বলে করেন ৫৫ রান।

টাইগারদের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট শিকার করেছেন স্পিনার নাসুম আহমেদ। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন সাকিব, মেহেদী ও আফিফ।

এর আগে, টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৬৩ রান সংগ্রহ করে সফরকারী বাংলাদেশ। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন আফিফ হোসেন। আর মাত্র ১ রানের জন্য অর্ধশত বঞ্চিত হয়েছেন ওপেনার লিটন দাস।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply