জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ

|

নারা শহরে বক্তৃতার সময় জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধ হওয়ার পর থেকে জাপানের সাবেক এই প্রধানমন্ত্রী অচেতন অবস্থায় রয়েছেন বলে জানিয়েছে জাপানি সংবাদমাধ্যম। এ ঘটনায় সন্দেহভাজন এক হামলাকারীকে আটক করেছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শুক্রবার (৮ জুলাই) বক্তৃতার মঞ্চে হঠাৎ বুকে গুলিবিদ্ধ হয়ে আহত হলে তাকে হাসপাতালে নেয়া হয়। গুলিবিদ্ধ হয়ে মঞ্চে পড়ে থাকার সময় তার বুক থেকে রক্তপাত হতে দেখা গেছে বলে জানিয়েছে জাপানি সংবাদমাধ্যম এনএইচকে।

বার্তাসংস্থা রয়টার্স বলছে, গুলির ঘটনায় সন্দেহভাজনকে আটক করা হয়েছে। জাপানের স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে একটি অনুষ্ঠানে শিনজোকে গুলি করা হয়।

প্রসঙ্গত, ২০২০ সালের আগস্টে অসুস্থতার কারণে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান শিনজো আবে। ৬৭ বছর বয়সী আবে চিকিৎসা চালিয়ে নেয়ার সুবিধার্থে তিনি প্রধানমন্ত্রিত্ব থেকে অবসর নিচ্ছেন। ২০১২ সালে জাপানের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া শিনজো আবে সবচেয়ে দীর্ঘসময় ধরে দায়িত্ব পালন করা জাপানি প্রধানমন্ত্রী ছিলেন। এর আগে ২০০৭ সালেও প্রধানমন্ত্রী থাকাকালীন তিনি আলসারেটিভ কোলাইটিসে ভুগতে থাকায় হঠাৎ পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply