ঈদ উপলক্ষে হিলি স্থলবন্দরে ৮ দিনের ছুটি শুরু আজ থেকে

|

ফাইল ছবি।

হিলি প্রতিনিধি:

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শুক্রবার (৮ জুলাই) থেকে হিলি স্থলবন্দরে ভারত-বাংলাদেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বাণিজ্য টানা ৮ দিনের জন্য বন্ধ থাকবে। হিলি স্থলবন্দরের আমদানি-রফতানিকারক গ্রুপ, সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনস ব্যবহারকারীরা যৌথভাবে এই সিদ্ধান্ত নিয়েছেন। তবে ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টে যাত্রী পারাপার অন্যান্য দিনের মতো চালু থাকবে।

হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়েছে, আগামী ১০ জুলাই মুসলমান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। এ কারণে আগামী ৯ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত ৬ দিন হিলি স্থলবন্দর দিয়ে দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ১৬ জুলাই শনিবার থেকে বন্দরের কার্যক্রম যথারীতি চালু হবে। তবে আজ ও আগামী ১৫ জুলাই শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় এই দুই দিনও আমদানি-রফতানি বন্ধ থাকবে হিলি স্থলবন্দরে। কার্যক্রম চালু হবে আগামী ১৬ জুলাই থেকে। ছুটির বিষয়টি পত্রের মাধ্যমে ভারতীয় রফতানিকারকসহ সংশ্লিষ্ট সকল দফতরকে অবহিত করা হয়েছে।

বন্দরের বে-সরকারী অপারেটর পানামা হিলি পোর্ট কর্তৃপক্ষ জানিয়েছেন, ব্যবসায়ীদের পক্ষ থেকে বন্দরে ছুটি ঘোষণা করা হলেও সরকারি ছুটির দিন ছাড়া বন্দর খোলা থাকবে। হিলি ইমিগ্রেশন চেকপোস্ট অফিসার ইন-চার্জ বদিউজ্জামান জানিয়েছেন, বন্দর দিয়ে আমদানি রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মধ্যে পাসপোর্টে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। এমনকি ঈদের দিনও কেউ ভারতে যেতে বা বাংলাদেশে চাইলে আসতে পারবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply