‘ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ টি-টোয়েন্টি খেলোয়াড় হার্দিক পান্ডিয়া’

|

মূলত পান্ডিয়ার ব্যাট-বলের কাছেই প্রথম টি-টোয়েন্টি হেরেছে ইংল্যান্ড। ছবি: সংগৃহীত

বর্তমানে ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ টি-টোয়েন্টি খেলোয়াড় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। এমনটিই বলেছেন ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া। ভারতীয় ক্রিকেট মহলের একাংশে দাবিও উঠেছে, পান্ডিয়ার হাতেই তুলে দেয়া হোক টি-টোয়েন্টি দলের দায়িত্ব। অপরদিকে পান্ডিয়ার দাবি, তার এমন প্রত্যাবর্তনের মূল কারণ স্বচ্ছতা।

ইনজুরি আর বিধ্বস্ত শরীর নিয়ে ক্রিকেট মাঠে ফেরাটা মোটেও সহজ ছিল না ভারতের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার। তার ক্যারিয়ার যখন হুমকির মুখে ঠিক তখনই তার নেতৃত্বগুণে আইপিলের নতুন দল গুজরাট টাইটান্সকে শিরোপা জিতিয়েছেন পান্ডিয়া। তারপর থেকেই ক্যারিয়ারের সেরা সময় পার করছেন তিনি। ব্যক্তিগত ও দলগত পারফরমেন্সে ছাপিয়ে যাচ্ছেন নিজেকেও। সাইদাম্পটনে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অলরাউন্ড নৈপুণ্যে ভারতকে জিতিয়েছেন তিনি। ব্যাট হাতে ক্যারিয়ার সেরা ৩৩ বলে ৫১ রান ও বল হাতে ৩৩ রানে ৪ উইকেট তুলে নেন ২৮ বছর বয়সী এই তারকা।

ছবি: সংগৃহীত

ভারতের সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া বলেন, হার্দিক পান্ডিয়া দিনকে দিন ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ ক্রিকেটার হয়ে উঠছেন। তিনি যদি পুরোপুরি ফিট থাকে তাহলে সে ভয়ঙ্কর। আমার মতে, ভারতের সেরা টি-টোয়েন্টি খেলোয়াড় পান্ডিয়া।

এদিকে, ম্যাচ সেরার পুরস্কার জিতে ক্রিকেটকে পুরোপুরি উপভোগ করছেন বলে জানান হার্দিক পান্ডিয়া। এই অলরাউন্ডার বলেন, আন্তর্জাতিক ক্যারিয়ারে দীর্ঘ খারাপ সময় পার করেছি। নিজেকে সরিয়ে নিয়েছি, ফিরে আসার ব্যাপারে চিন্তাভাবনা করেছি। আসলে আমি কোনো ব্যাপারে তাড়াহুড়ো করতে চাই না। স্বচ্ছতা ছাড়া এক পা চলতে পারবো না। এখনকার পারফরমেন্স নিয়ে বলতে পারি, ক্রিকেট উপভোগ করছি। আর আমি দায়িত্ব নিয়ে খেলতে পছন্দ করি। ম্যাচের পরিস্থিতি অনুযায়ী খেলার চেষ্টা করি।

শনিবার (৯ জুলাই) দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে রোহিত শর্মার দল। সেই ম্যাচেও ইংলিশ স্কোয়াডের মনোযোগের কেন্দ্রে থাকবে, পান্ডিয়াকে থামানো।

আরও পড়ুন: কামরান আকমলের বাড়ি থেকে কোরবানির ছাগল চুরি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply