ফরিদপুরের ১০ গ্রামে আগাম ঈদুল আজহা উদযাপিত

|

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার দুটি ইউনিয়নের ১০টি গ্রামে শনিবার (৯ জুলাই) পালিত হয়েছে ঈদুল আজহা। সকাল আটটায় সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে অগ্রীম ঈদ উদযাপন করেন এসব গ্রামের বাসিন্দাদের একাংশ।

সরেজমিন গিয়ে দেখা যায়, বোয়ালমারী উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের ১০টি গ্রামের মানুষ একদিন আগে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় ও কোরবানি দিয়েছেন। রাখালতলী পুরাতন মসজিদের ইমাম জয়নাল ফকির রাখালতলী পুরাতন মসজিদ ময়দানে সকাল আটটায় পবিত্র ঈদুল আজহার নামাজে ইমামতি করে। এ ছাড়াও স্থানীয় মাইটকোমরা পুরাতন জামে মসজিদ, নুতন জামে মসজিদ, কাটাগড় পুরাতন জামে মসজিদ, দিঘিরপাড় জামে মসজিদ, বারাংকুলা গ্রামে পবিত্র ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হয়।

মাইটকোমরা পুরাতন জামে মসজিদে নামাজ আদায় করার পর ওই গ্রামের বাসিন্দা মোজাম্মেল শিকদার ও আবুল হোসেন বলেন, আমাদের জন্মের পর থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে অগ্রীম ঈদ পালন করে আসছি। সে অনুযায়ী আজ ঈদুল আজহার নামাজ আদায় করলাম।

ফরিদপুর ছাড়াও আজ দেশের আরও বেশ কয়েকটি স্থানে পালিত হচ্ছে আগাম ঈদ। ঝিনাইদহ সদর, হরিণাকুন্ডু ও চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা থেকে অর্ধশতাধিক মুসল্লি ইদের নামাজ আদায় করেন। সৌদি আরবের সাথে মিল রেখে শরীয়তপুরের ২০ গ্রামে অগ্রিম ঈদুল আজহা উদযাপন করছে সুরেশ্বর দরবার শরীফের অনুসারিরা।

চাঁদপুরেও পালিত হচ্ছে আগাম ঈদ। চাঁদপুর জেলার হাজিগঞ্জ উপজেলাসহ পার্শ্ববর্তী উপজেলার প্রায় অর্ধশত গ্রামে কোরবানি ঈদের নামাজ আদায় করেছেন গ্রামবাসী। এছাড়া সাতক্ষীরার দুটি গ্রামেও ঈদ উদযাপিত হচ্ছে শনিবার। সৌদি আরবের সাথে মিল রেখে সাতক্ষীরা সদরের ভাড়ুখালী ও বাউকোলা গ্রামের কয়েকটি এলাকার মুসল্লিরা আজ ঈদুল আজহার নামাজ আদায় করেছেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply