প্রথম ওয়ানডেতে দাপুটে জয়, বাজে আম্পায়ারিংয়ের শিকার টাইগাররা

|

তামিম ইকবাল ও অন ফিল্ড আম্পায়ার উইলসনের মধ্যে হয় উত্যপ্ত বাক্য বিনিময়।

প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিক উইন্ডিজকে। ক্যারিবিয়দের দেয়া ১৫০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫৫ বল হাতে রেখেই লক্ষ্যে পৌছেঁ যায় সফরকারী টাইগাররা। এ জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেল বাংলাদেশ। ম্যাচ জিতলেও বাজে আম্পায়ারিংয়ের শিকার হয় টাইগার ক্রিকেটাররা।

প্রিয় ফরম্যাটে ভাগ্যও সহায়! বৃষ্টি বিঘ্নিত ম্যাচের টস তামিমের দখলে। আর শুরু থেকে টাইগার বোলারদের বোলিং তোপে বিপর্যস্ত উইন্ডিজ। বৃষ্টির কারণে ৪১ ওভারে নেমে আসা ম্যাচে কিছুতেই যেনো সুবিধা করতে পারছিলেন না স্বাগতিক ব্যাটাররা।

দ্বিতীয় ওভারে শাই হোপ’কে শূন্য রানে আউট করে ড্রেসিংরুমের পথ দেখান মোস্তাফিজুর রহমান। নিয়মিত বিরতিতে সেই ধারা বজায় থাকলো পুরো ম্যাচ জুড়েই। শামরাহ ব্রুকস ৬৬ বলে ৩৩ রান করে লড়ে যান স্রোতের বিপরীতে। কখনও পেসার শরিফুল, কখনও অফস্পিনার মেহেদী মিরাজ হানেন আঘাত।

তবে টাইগারদের একের পর এক লং ক্যাচ মিসের মহড়ায় উইন্ডিজ শিবির যেনো একটু হাফ ছেড়ে বাঁচে। সাথে বাজে আম্পায়ারিং এর শিকারও হয় টাইগাররা।

ক্যারিবিয়ানদের শেষ জুটিতে ফিলিপের ২১ ও সিলসের অপরাজিত ১৬ রানে কোনো রকমে লড়াকু স্কোর পায় উইন্ডিজ। আর বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন শরীফুল ইসলাম।

১৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে আকিল হোসেনের লেগস্ট্যাম্পের দিকে ধেয়ে যাওয়া বলে আউট লিটন। অনফিল্ড আম্পায়ার উইলসনের ওপর ক্ষোভ ঝাড়তে দেরি করেননি তিনি। তবে সেই উত্তপ্ত অবস্থা ঠাণ্ডা হয়ে যায়, তামিম-শান্তর দারুণ এক জুটিতে।

আরও দেখতে ক্লিক করুন এখানে

এরপর, দলীয় ৪৯ রানে আত্মাহুতি দেন অধিনায়ক তামিম ইকবাল। ফিলিপের ডিরেক্ট হিটে রানআউট হন এ ওপেনার। এরপর শান্ত ও আফিফের উইকেট হারালেও মাহমুদউ্ল্লাহ ও সোহানের জুটিতে জয় তুলে নেয় বাংলাদেশ। মাহমুদউল্লাহ অপরাজিত থাকেন সর্বোচ্চ ৪১ রানে। আর নাজমুল শান্তর উইলো থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রানের ইনিংস।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply