দুই সিটি নির্ধারিত সময়ে পরিষ্কার করেছে অধিকাংশ ময়লা, তবে এগিয়ে ঢাকা উত্তর

|

অধিকাংশ এলাকার কোরবানির বর্জ্য নির্ধারিত সময়েই অপসারণ করেছে ঢাকার দুই সিটি। তবে কিছুটা এগিয়ে উত্তর সিটি। দক্ষিণের কিছু ওয়ার্ডে পশুবর্জ্য রাস্তাতে পড়ে থাকতে দেখা যায়। উত্তরের মেয়রের দাবি, পরিচ্ছন্নতাকর্মী ও নগরবাসীর সহযোগিতায় রাতের মধ্যেই বর্জ্য অপসারণ করা সম্ভব হয়েছে।

দক্ষিণ সিটির আওয়াতাধীন নাজিম উদ্দিন রোড এলাকার রাস্তায় আজ পশুবর্জ্য পড়ে থাকতে দেখা গেছে। বাসিন্দারা বলছেন, পরিচ্ছন্নতা কর্মীরা ময়লা-আর্বজনা পরিষ্কারে আন্তরিক নন। এছাড়াও দক্ষিণের বেশ কিছু এলাকায় সকালের দিকে বর্জ্য পড়ে থাকতে দেখা যায়। তবে বিগত বছরগুলোর তুলনায় এবার শহর অনেক পরিস্কার বলে স্বস্তি প্রকাশ করছেন নগরবাসী।

এদিকে উত্তর সিটির অধিকাংশ ওয়ার্ডের রাস্তা ঘাট অলিগলিতে থেকে ময়লা অপসারণ করা হয়েছে। উত্তরের মেয়রকে ধন্যবাদ জানান বাসিন্দারা। উত্তরের মেয়র আতিকুল ইসলাম সাংবাদিকদের জানান, ঈদের দিন রাত ১০টার মধ্যে উত্তরের বর্জ্য অপসারণ করা গেছে।

দুই সিটি করপোরেশনের কর্মীরাই ঈদের দ্বিতীয় দিনের সকাল থেকে সেসব বর্জ্য অপসারণে কাজ শুরু করেছে। ময়লা সরানোর পাশাপাশি তাতে জীবাণুনাশকও ছেটানো হচ্ছে। কোথাও যেন আর কোনো ময়লা পড়ে না থাকে সেজন্য আলাদা দলে ভাগ হয়ে কাজ করছেন কর্মীরা।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুর ইসলামের দাবি, তাদের দশটি অঞ্চলে ঈদের দিনে ১২ লাখ ৪৭ হাজার পশু কোরবানি হয়েছে এবং প্রায় ৯ হাজার মেট্রিক টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply