পালাচ্ছিলেন গোতাবায়া, বিমানবন্দরে আটকে দিলেন অভিবাসন কর্মকর্তারা

|

ছবি: সংগৃহীত

অর্থনৈতিক সংকটে পড়া শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে দেশ ছেড়ে পালিয়ে যাওয়া ঠেকিয়ে দিয়েছে দেশটির অভিবাসন কর্মকর্তারা। মঙ্গলবার (১২ জুলাই) শ্রীলঙ্কার গণমাধ্যম কলম্বো গেজেটে এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, গোতাবায়া রাজাপাকসে স্ত্রীসহ কলম্বোর আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে সামরিক ঘাঁটিতে ছিলেন। তিনি গতকাল সোমবার রাতে সেখানেই ছিলেন। সেখান থেকেই আজ বিমানবন্দরে আসেন।

মঙ্গলবার ইমিগ্রেশনের কর্মকর্তারা তার পাসপোর্টে স্ট্যাম্প মারার জন্য ভিআইপি স্যুটে যেতে অস্বীকৃতি জানান। অন্যদিকে গোতাবায়াও বলতে থাকেন, মানুষের সামনে পড়লে তারা উত্তেজিত হয়ে প্রতিশোধ গ্রহণ করতে পারে, সে আশঙ্কায় তিনি পাবলিক সুবিধার মধ্য দিয়ে যাবেন না।

গত শনিবার থেকেই প্রেসিডেন্ট গোতাবায়ার ইস্তফার দাবিতে উত্তাল শ্রীলঙ্কা। পথে নেমেছেন সাধারণ মানুষ। গোতাবায়ার সরকারি বাসভবনেও ঢুকে পড়েছেন তারা। গোতাবায়া জানিয়েছেন, বুধবার (১৩ জুলাই) তিনি প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দিবেন।

এর আগে গোতাবায়ার ছোটভাই ও দেশটির সাবেক অর্থমন্ত্রী বাসিল রাজাপাকসে গোপনে দেশ ছেড়ে দুবাই পালিয়ে যেতে চেয়েছিলেন, কিন্তু দেশটির সরকারবিরোধী বিক্ষোভকারীদের বাধার কারণে তার সেই চেষ্টা ভণ্ডুল হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply