বাংলাদেশে আর্জেন্টিনার দূতাবাস হতে পারে আগামী বছরের মধ্যে

|

বাংলাদেশে আর্জেন্টিনার দূতাবাস খোলার ব্যাপারে বেশ অগ্রগতি হয়েছে। আগামী বছরের মধ্যে এই কার্যক্রম সম্পন্ন হতে পারে বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্র ও বাণিজ্য মন্ত্রণালয়ের সহকারী সচিব ক্যালুডিও জ্যাভিয়ার রোজেনস্কোয়েগ।

সোমবার (১১ জুলাই) রাজধানীর একটি হোটেলে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিনের সঙ্গে এক বৈঠকে এ তথ্য জানান দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বৈদেশিক নীতি বিভাগের আন্ডার সেক্রেটারি ক্যালুডিও জ্যাভিয়ার রোজেনস্কোয়েগ।

দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছরে বাণিজ্য বিনিয়োগ ও কূটনীতিক যোগাযোগ বৃদ্ধিতে সমঝোতা স্মারক স্বাক্ষরের পর এমনটা জানান তিনি। খেলাধুলার উন্নয়ন, বিশেষ করে ফুটবলের অগ্রগতিতে বাংলাদেশ ও আর্জেন্টিনা আন্তঃযোগাযোগ বাড়ানো হবে বলেও জানান তিনি। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন জানান, দুই দেশের মধ্যে সম্ভাবনাময় খাতগুলো নিয়ে বেশ কিছু কার্যক্রম শুরু হবে।

ঢাকায় সফররত আর্জেন্টাইন প্রতিনিধিদলের নেতৃত্ব দেওয়া এই সরকারি কর্মকর্তা বলেন, বাংলাদেশের সঙ্গে সবক্ষেত্রে সম্পর্ক জোরদার করার বিষয়ে আর্জেন্টিনা আন্তরিক।

এসময় এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন দুই দেশের মধ্যে বাণিজ্য উন্নয়নের জন্য বেসরকারি খাতের মধ্যে সম্পর্ক জোরদারের কথা তুলে ধরেন। এরপর এফবিসিসিআই ও আর্জেন্টিনার শীর্ষ বাণিজ্য সংগঠনের মধ্যে সমঝোতা স্মারক সইয়ের প্রস্তাব করেন তিনি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply