কুমিল্লায় মৃত পাগলের ঘরে আড়াই কোটি টাকা!

|

ফাইল ছবি

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার তিতাস উপজেলার গাজীপুর গ্রামের আধ্যাত্বিক পাগল মরহুম হাজী আমির হোসেন ওরফে বিশা পাগলার ঘরে পাওয়া গেছে নগদ ২ কোটি ৪৫ লাখ টাকা, বিভিন্ন ধরনের বিদেশি মুদ্রা ও প্রায় ৫ ভরি স্বর্ণসহ একটি আইফোন।

বুধবার (১৩ জুলাই) সকালে স্থানীয় জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা বাহিনী, মরহুম বিশা পাগলার ওয়ারিশ ও সাধারণ মানুষের উপস্থিতিতে তার ঘর থেকে এসব টাকা ও স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

জানা গেছে, শুক্রবার (৮ জুলাই) রাতে আধ্যাত্বিক পাগল হিসেবে খ্যাত বিশা পাগলা (৫৫) তার নিজ বাড়িতে স্বাভাবিকভাবে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার ছেলে-মেয়ে ও স্ত্রী কেউই না থাকায় তার আত্মীয়রা তাকে তার ক্রয়কৃত ৩০ শতাংশ জমিতেই দাফন করেন। দাফনের পর থেকে গত কয়েকদিন ধরে বিশা পাগলার আত্মীয়রা সন্দেহ করে আসছিলেন যে তার ঘরে টাকা পয়সাসহ স্বর্ণালংকার থাকতে পারে।

মঙ্গলবার (১২ জুলাই) তার ওয়ারিশদের সামনে রেখে স্থানীয় জনপ্রতিনিধিরা তার ঘরের সিন্দুক খুলে বিপুল পরিমাণ নগদ অর্থ ও স্বর্ণালংকার দেখতে পান। এ খবর মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়লে বিশা পাগলার বাড়িতে জমায়েত হয় হাজার হাজার মানুষ ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় তিতাস থানার পুলিশও।

পরে উক্ত টাকা ও অন্যান্য জিনিসপত্র উপস্থিত সকলের সামনে বস্তাবন্দি করে মরহুম বিশা পাগলার বিল্ডিংয়ের একটি রুমে তালা বদ্ধ করে পুলিশ পাহারায় রাখা হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুন্সি মজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুল ইসলাম সোহেল সিকদার, কুমিল্লা (উত্তর) জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সারওয়ার হোসেন বাবু, কড়িকান্দি ইউপি চেয়ারম্যান সাইফুল আলম মুরাদ, বলরামপুর ইউপি চেয়ারম্যান নুর নবী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ আহমেদ ফকিরসহ অন্যান্যরা।

এ বিষয়ে তিতাস থানার ওসি সুধীন চন্দ্র দাস জানান, মঙ্গলবার রাতে উপজেলার গাজীপুর গ্রামে মৃত বিশা পাগলা নামে এক পাগলের ঘরে বিপুল পরিমাণ টাকা পাওয়ার খবর পেলে রাতেই ঘটনাস্থলে ফোর্স পাঠিয়েছি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply