সিঙ্গাপুর নয়, সৌদি আরব যাচ্ছেন শ্রীলঙ্কার পলাতক প্রেসিডেন্ট

|

সিঙ্গাপুর নয় বরং সৌদি আরব যাচ্ছেন শ্রীলঙ্কার পলাতক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। বৃহস্পতিবার (১৪ জুলাই) বার্তা সংস্থা এপি জানিয়েছে এ তথ্য।

জানা গেছে, এরই মধ্যে মালদ্বীপ থেকে সৌদি এয়ারলাইনসের এসভি সেভেন এইট এইট ফ্লাইটে তিনি রওনা হয়েছেন সিঙ্গাপুর। তার সাথে রয়েছেন স্ত্রী এবং দুই দেহরক্ষী। সেখানে পৌঁছে জেদ্দার উদ্দেশে আবারও রওনা হবেন রাজাপাকসে। অবশ্য যাত্রা বিরতির কারণ স্পষ্ট করতে পারেনি গণমাধ্যমগুলো।

গণবিক্ষোভের মুখে গতকাল ভোররাতে পালিয়ে মালদ্বীপে পৌঁছান লঙ্কান প্রেসিডেন্ট। মূলত প্রাণনাশের হুমকি থাকায় এবং গ্রেফতার এড়াতেই ছিল তার এই পলায়ন। কিন্তু সেখানেও ব্যাপক বিক্ষোভ-প্রতিবাদের মুখে পড়েন তিনি।

এদিকে অস্থিতিশীল পরিস্থিতিতে গতকাল সর্বদলীয় নেতাদের অংশগ্রহণে এক বৈঠক হয় শ্রীলঙ্কায়। স্পিকার মাহিন্দা ইয়াপাকে ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্ব নেয়ার আহ্বান জানান বিরোধী নেতারা। তবে সব দলের সম্মতিতে নতুন প্রধানমন্ত্রী নিয়োগ চান রনিল বিক্রমাসিংহে। জনগণের ওপর নিরাপত্তা বাহিনীর সহিংসতার নিন্দা জানান বিরোধী নেতা সাজিথ প্রেমাদাসা। বিক্ষোভকারীদের শান্ত হওয়ার আহ্বান জানিয়েছেন সেনাবাহিনীর চিফ অব স্টাফ। দেশে শৃঙ্খলা ফেরাতে রনিল বিক্রমাসিংহে সেনাবাহিনীকে পদক্ষেপ নেয়ার নির্দেশ দিলেও শান্ত হয়নি পরিস্থিতি।

এখনও প্রধানমন্ত্রীর কার্যালয় ও ভবন দখল করে রেখেছে বিক্ষোভকারীরা। জরুরি অবস্থা আর কারফিউ উপেক্ষা করে গভীর রাত অব্দি বিক্ষোভ করেন নাগরিকরা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply