ঈদ পরবর্তী বাজারে সবজির দামে কিছুটা স্বস্তি, আকাশচুম্বী দর ইলিশের

|

ঈদের পর রাজধানীতে সবজির সরবরাহ বেড়েছে। টমেটো আর শসার দাম কিছুটা স্বাভাবিক। কিন্তু ক্রেতার দেখা নেই। ব্যবসায়ীরা বলছেন, ঢাকায় এখনও অনেক মানুষ ফেরেনি। তাই বাধ্য হয়ে প্রতিদিন সবজি ফেলে দিতে হচ্ছে। এদিকে, অস্বস্তি ইলিশের বাজারে। কেজিতে দাম বেড়েছে প্রায় দেড়শ টাকা। অথচ জোগানের কমতি নেই। আমদানির খবরে দাম কমেনি চালের।

ঈদের আগে টমেটোর কেজি ছিল ৩০০ টাকার কাছাকাছি। এখন এর দাম ১০০ টাকা। কিছুদিন আগে শসার দাম ইচ্ছে মতো নিলেও শুক্রবার তা ৬০ টাকা দরে বিক্রি করছেন ব্যবসায়ীরা। বেগুনের কেজি ৭০ টাকা। এর বাইরে অন্য বেশিরভাগ সবজির দাম ৩০ থেকে ৪০ টাকার আশপাশে। কয়েকদিন বৃষ্টি না হওয়ায় জোগান আরও বেড়েছে।

এদিকে ক্রেতাদের এখন বেশি আগ্রহ ইলিশে। তবে এই মাছের দাম এখন বেড়ে আকাশচুম্বী। ব্যবসায়ীদের দাবি, জেলে পর্যায় থেকেই দাম বাড়ছে। বারবার হাতবদল হওয়ায় এখন মাঝারি আকারের ইলিশের কেজি হাজার টাকা। ওজন এক কেজির অধিক হলে আরও বেশি।

ভারত থে‌কে আমদানির খবরেও চালের উত্তাপ কমেনি। প্রায় ৭০ টাকা ভালো মিনিকেটের কেজি। মোটা চাল ৫২ টাকা। জানা গেলো, চলতি মৌসুমে কৃষকের থেকে ইচ্ছেমতো চাল কিনেছেন মিলার আর করপোরেট বেনিয়ারা। মজুদ করতে চায় সবাই। তাই দাম বেড়ে আর কমছে না। মুদি পণ্যের দোকানেও খুব একটা ভিড় নেই। বেশিরভাগ পণ্য বিক্রি হচ্ছে আগের দরেই।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply