সালমানকে খুন করতে ৪ লাখের রাইফেল কিনেছিলেন লরেন্স!

|

সালমান খান ও লরেন্স বিষ্ণোই। (ইন্টারনেট থেকে নেয়া ছবি)

বলিউড তারকা সালমান খানকে খুন করতে চেয়েছিলেন ভারতের আলোচিত-সমালোচিত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই; আর সেজন্য চার লাখ রুপির রাইফেলও কিনেছিলেন তিনি। সম্প্রতি গায়ক ও কংগ্রেস নেতা সিধু মুসওয়ালা খুনের ঘটনায় স্বীকারোক্তি দিয়েছেন গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই। সে স্বীকারোক্তিতে সালমানকে হত্যা পরিকল্পনার ভয়াবহ সব তথ্য দিয়েছেন বিষ্ণোই।

পাঞ্জাবের গায়ক ও কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালা খুনের সঙ্গে জড়িত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই এবার পুলিশি জেরার মুখে জানিয়েছেন এসব বিস্ফোরক তথ্য। পুলিশের কাছে দেয়া জবানবন্দী বিষ্ণোই জানান, ২০১৮ সালে বলিউড অভিনেতা সলমন খানকে খুন করতে চেয়েছিলেন তিনি। আর তার জন্য সে রাইফেলও কেনা হয়েছিল।  

দিল্লি পুলিশের স্পেশাল সেল জানিয়েছে, বিষ্ণোই পুলিশকে কাছে স্বীকার করেছেন যে তিনি সালমানকে খুন করতে চাইছিলেন মূলত ১৯৯৮ সালের কৃষ্ণসার হরিণ মামলার কেসের কারণে। ‘হাম সাথ সাথ হ্যায়’ সিনেমার শুটিং চলাকালীন রাজস্থানের যোধপুরে ওই ঘটনা ঘটে। আর এ বছরের জুন মাসে প্রথমবারের মতো বিষ্ণোই গ্যাংয়ের সদস্যদের পাঠানো প্রাণনাশের হুমকির চিঠি পান সামলান খান।  

চিঠিতে শুধু সালমানই নয় তার বাবা সেলিম খানকেও দেয়া হয় খুনের হুমকি। চিঠিতে আরও উল্লেখ ছিল যে, তাদের ভাগ্যও সিধু মুসেওয়ালার মতো হবে, যাকে দিনের আলোয় প্রকাশ্যে গুলি করে মারা হয় গত ২৯ মে।

প্রসঙ্গত, কৃষ্ণসার হরিণকে হরিয়ানা, রাজস্থান ও পাঞ্জাবে দেবতা হিসাবে পূজা করে বিষ্ণোই সম্প্রদায়। ১৯৯৮ সালের অক্টোবরে ২টি কৃষ্ণসার হরিণ মারার অপরাধে সালমান খানকে ২০১৮ সালের এপ্রিলে পাঁচ বছরের কারাদণ্ডের সাজা দেয় যোধপুর আদালত। এ সাজার বিরুদ্ধে আদালতকে চ্যালেঞ্জ করেন সালমান। কিছুদিন যোধপুর জেলে রাখার পর তাকে পাঠিয়ে দেয়া হয় ভরতপুর জেলে। সে সময় লরেন্স ও তার সহযোগী সাম্পাত নেহেরা সালমানকে খুন করার হুমকি দিয়েছিলেন।

জেরায় লরেন্স আরও জানিয়েছেন যে, এরপর সাম্পাত নেহেরা সালমান খানকে খুন করতে মুম্বাই যান এবং অভিনেতার বাড়ি রেকি করতে শুরু করেন। তখন সাম্পাতের কাছে শুধু একটি অল্প রেঞ্জের পিস্তল ছিল, দূর থেকে গুলি করা যাবে এমন কোনো আগ্নেয়াস্ত্র তার কাছে না থাকায় তখন দূর থেকে সালমানকে হামলা করা যাবে এমন কোনো অস্ত্র না থাকায় কোনো আক্রমণ করেননি তিনি। চলমান অন্যান্য মামলার কারণে এখন পলাতক রয়েছেন সাম্পাত নেহরা।  

এরপর দীনেশ দাগার নামে এক ব্যক্তির মাধ্যমে লরেন্স আরকে স্প্রিং রাইফেল অর্ডার করেন, যার দাম ছিল ৪ লাখ টাকা। এ রাইফেলটি ২০১৮ সালে দাগারের কাছ থেকে উদ্ধার করে পুলিশ। গত ৬ জুলাই সালমান খানের কৃষ্ণসার হরিণ মামলার আইনজীবী হাস্তি মালের দাবি, সালমানকে প্রাণে মারার হুমকি দিয়েছে লরেন্স বিষ্ণোই গ্যাং। মামলাটি রয়েছে এখনও বিচারাধীন। এ মামলার সঠিক বিচার হোক এই প্রত্যাশা এখন সালমান ভক্তদের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply