এ বছর আইএমডিবি রেটিংয়ের শীর্ষে যে ভারতীয় সিনেমাগুলো

|

ছবি: সংগৃহীত

বলিউড প্রেমীদের জন্য রয়েছে সুখবর। সদ্য মুক্তি পেয়েছে ইন্টারনেট মুভি ডেটাবেস অর্থাৎ আইএমডিবি-র সেরা দশ সিনেমার তালিকা। তবে এবারের আইএমডিবি-র সেরার স্থান দখল করে আছে দক্ষিণ ভারতীয় সিনেমাগুলোই। 

বক্স অফিস কাঁপানোর পর এবার আইএমডিবির সেরা দশে স্থান পেয়েছে দক্ষিণ ভারতীয় সিনেমাগুলো; যার মধ্যে সবচেয়ে এগিয়ে আছে কমল হাসান এবং বিজয় সেতুপতি অভিনীত সিনেমা বিক্রম। কমল হাসানের ক্যারিয়ারের বাণিজ্যিকভাবে সফল সিনেমাগুলোর মধ্যে উল্লেখযোগ্য এটি। এখন পর্যন্ত বক্স অফিস থেকে বিক্রম আয় করেছে ৪০০ কোটি রুপি। যারমধ্যে শুধু ভারত থেকেই আয় করেছে ৩০০ কোটি রুপি। ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে প্রথম সপ্তাহেই সর্বোচ্চ ভিউয়ের রেকর্ডও গড়েছে সিনেমাটি। বর্তমানে ৮.৮ রেটিং নিয়ে আইএমডিবির প্রথম স্থান দখল করে আছে এ সিনেমা।

আইএমডিবি তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ইয়াশ অভিনীত সিনেমা কেজিএফ: চ্যাপ্টার টু। যেটির রেটিং এখন পর্যন্ত এখন ৮.৫। এটি স্ত্রিমিং হচ্ছে অ্যামাজন প্রাইমে।  

তালিকায় তারপরই আছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত বলিউড সিনেমা দ্য কাশ্মির ফাইলস। শুরু থেকেই এ সিনেমা নিয়ে ছিল তুমুল বিতর্ক। তবে যথাসময়ে বক্স অফিসে ঝড় তুলেছে দ্য কাশ্মির ফাইলস। পাশাপাশি সিনেমাটি এখন জি ফাইভে স্ত্রিমিংও হচ্ছে। এই সিনেমার আইএমডিবি রেটিং হলো ৮.৩।

এছাড়াও ভারতের মালয়ালম সিনেমা ‘হৃদয়াম’ আইএমডিবিতে পেয়েছে ৮.১ রেটিং।  ডিজনি প্লাস হটস্টারে স্ত্রিমিং হচ্ছে সিনেমাটির।

দুই বিপ্লবী বন্ধু রাম-ভীমের আখ্যানকে কেন্দ্র করে তৈরি হয়েছে তেলেগু সিনেমা আরআরআর। জি ফাইভ এবং নেটফ্লিক্সে স্ত্রিমিংও চলছে এ সিনেমার। বর্তমানে আরআরআর সিনেমার আইএমডিবির রেটিং ৮। 

তালিকায় ছয় থেকে দশ নম্বরে রয়েছে যথাক্রমে- আ থার্সডে(রেটিং ৭.৮), ঝুন্ড (রেটিং ৭.৪), সম্রাট পৃথ্বীরাজ (রেটিং ৭.২), রানওয়ে থারটি ফোর ( রেটিং ৭.২) এবং গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি (রেটিং ৭)।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply