ইমার্জেন্সি নিয়ে ফিরছেন কঙ্গনা

|

ছবি: সংগৃহীত

কঙ্গনা রানাওয়াতের ‘ধকড়’ সিনেমাটি হতাশ করেছিল বলিউডপ্রেমীদের। বক্স অফিসে বাজেভাবে ধরাশায়ী হওয়ায় ধকড়ের জন্য কঙ্গনাকে নানাভাবে কটাক্ষের শিকারও হতে হয়েছিল। তবে এ মুহূর্তে সেই কঙ্গনারই জয়জয়কার যেনো বিটাউনে। কারণ তার আসন্ন সিনেমা। ইতোমধ্যেই ইন্দিরা গান্ধী রূপে কঙ্গনাকে দেখার পর আবার হইচই পড়ে গেছে নেট দুনিয়ায়।

১৯৭৫ সালের ২৫ জুন। ভারতজুড়ে ঘোষিত হয় জরুরি অবস্থা। এরপরের ২১ মাস ভারতজুড়ে স্থায়ী হয়েছিল সেই জরুরি অবস্থা। এবার সেই জরুরি অবস্থাকালীন পুরো সময়টাই পর্দায় তুলে ধরবেন কঙ্গনা রানাওয়াত। জানা গেছে, এ সিনেমায় তুলে ধরা হবে সে সময় ব্যাপকভাবে আলোচিত-সমালোচিত অপারেশন ব্লু স্টারের কাহিনীও।

সম্প্রতি মুক্তি পেয়েছে কঙ্গনা রানাওয়াতের ‘ইমার্জেন্সি’ সিনেমার ফার্স্ট লুক। এ সিনেমায় তাকে দেখা যাবে ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ভূমিকায়। সিনেমাটি ঘিরে শুরু থেকে সিনেমাপ্রেমীদের আগ্রহ ছিল তুঙ্গে। বিশেষ করে ইন্দিরা গান্ধীর ভূমিকায় কঙ্গনা কতটা মানানসই হবেন, তা নিয়ে আগ্রহী কঙ্গনাভক্তরা।

ইতোমধ্যেই মুক্তি পেয়েছে ইমার্জেন্সির টিজার। টিজারে একঝলক দেখে বোঝাই যাচ্ছে যে ইন্দিরা গান্ধীর শরীরী ভাষা, বাচনভঙ্গি দারুণভাবে রপ্ত করেছেন কঙ্গনা। ইন্দিরা গান্ধীরূপী কঙ্গনা ইতিমধ্যেই মুগ্ধ করেছেন সবাইকে।

জানা গেছে, এ সিনেমার কাহিনী লিখেছেন কঙ্গনা নিজেই। এমনকি ইমার্জেন্সির প্রযোজনা আর পরিচালনার দায়িত্বও নিয়েছেন নিজের কাঁধেই। সিনেমার টিজার ইনস্টাগ্রামে শেয়ার করে কঙ্গনা লিখেছেন, আপনাদের সামনে হাজির তিনি, তাকে স্যার বলে সম্বোধন করা হতো।  

এর আগে, ভারতের প্রথম নারী প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীরূপে পর্দায় হাজির হয়েছেন ভারতেরই নয়জন অভিনেত্রী। তবে এ পর্যন্ত ইন্দিরা গান্ধী হয়ে সুচিত্রা সেন (আঁধি) আর লারা দত্ত (বেল বটম) সবচেয়ে বেশি নজর কেড়েছেন।

প্রসঙ্গত, রাজনৈতিক ব্যক্তিত্বের চরিত্রে আগেও দেখা গেছে কঙ্গনাকে। জানা গেছে এ সিনেমায় ইন্দিরা গান্ধী হতে কঙ্গনা ডেকে এনেছিলেন অস্কারজয়ী মেকআপ আর্টিস্ট ডেভিড মালিনস্কিকে। সাম্প্রতিক সময়ে মুক্তিপ্রাপ্ত সব সিনেমাই ফ্লপ হয়েছে কঙ্গনার। সিনেমা সংশ্লিষ্ট বিভিন্ন সূত্র জানিয়েছে, ২০২৩ সালের ২৫ জুন মুক্তি পেতে পারে ইমার্জেন্সি। দেখা যাক, এবার ইমার্জেন্সি জারি করে বক্স অফিসের চেহারা পাল্টে দিতে পারেন কী না বলিউড কুইন।

/এসএইচ  


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply