গাজীপুরের রাজেন্দ্রপুরে গণপিটুনিতে ডাকাত নিহত

|

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের রাজেন্দ্রপুরে নারী পোশাক শ্রমিককে অপহরণের পর মুক্তিপণ আদায়ের অভিযোগে স্থানীয় উত্তেজিত জনতার পিটুনিতে এক ডাকাত নিহত হয়েছে। শুক্রবার (১৫ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টায় জয়দেবপুর থানার রক্ষিতপাড়ার জঙ্গলে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় পোশাক শ্রমিক নারী হাসি আক্তার (১৯) বাদী হয়ে নিহত রাকিবসহ তিন জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ৫/৬ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন। নিহত রাকিব (২৭) জয়দেবপুর থানার রুদ্রপুর গ্রামের আলমগীর হোসেনের ছেলে। তার নামে জয়দেবপুর ও শ্রীপুর থানায় দস্যুতাসহ ৪টি ডাকাতির মামলা রয়েছে। জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

পোশাক শ্রমিক হাসি আক্তার জানান, শুক্রবার সন্ধ্যায় তিনি তার ভাড়া বাসা থেকে রাত সাড়ে ৮টায় সহকর্মী পোশাক শ্রমিক ইলিয়াছ উদ্দিনকে সাথে নিয়ে রাজেন্দ্রপুর হালডোবা এলাকায় অপর সহকর্মীর বাসায় বেড়াতে যাচ্ছিলেন। এ সময় একদল ডাকাত তাদের পথরোধ করে। পরে ওই ডাকাতদল সহকর্মী ইলিয়াছ উদ্দিনকে মারপিট করে তার মুখে রুমাল চেপে ধরে স্থানীয় রক্ষিতপাড়ার জঙ্গলে নিয়ে যায়। সেখানে ডাকাতরা হত্যার হুমকি দিয়ে জঙ্গলের ভেতর একটি গাছের সাথে তার দুই হাত পিঠমোড়া করে রুমাল দিয়ে বাঁধে এবং আরেকটি রুমাল দিয়ে মুখ বেঁধে মুক্তিপণ আদায়ের চেষ্টা করে। এ সময় সহকর্মী ইলিয়াছ স্থানীয় লোকদের ঘটনা জানালে স্থানীয় শতাধিক জনতাকে নিয়ে ওই জঙ্গলের চারপাশ ঘেরাও করে। পরে তারা প্রধান আসামি রাকিবকে আটক করতে পারলেও তার সহযোগী অন্যান্যরা পালিয়ে যায়। এ সময় উত্তেজিত জনতা রাকিবকে গণধোলাই দিয়ে দুই চোখ উপড়ে ফেলে এবং তার দুই পা ভেঙ্গে ফেলে।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উত্তেজিত জনতার গণধোলাইয়ের শিকার ডাকাতকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডাকাত রাকিবকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় ওই নারী বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। অভিযুক্ত অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply