কাল নির্বাচন, টুইট করে আজই সরে গেলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট প্রার্থী সাজিথ

|

বিরোধী নেতা সাজিথ প্রেমাদাসা। ছবি: সংগৃহীত।

শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট নির্বাচন বুধবার (২০ জুলাই)। এদিন দেশটির নতুন ভবিষ্যৎ নির্ধারণে ভোট দেবেন পার্লামেন্টের ২২৫ জন সদস্য। লড়াইয়ের মাঠে শীর্ষ তিন প্রার্থী রনিল বিক্রমাসিংহে, ডুল্লাস আলাহাপ্পেরুমা আর সাজিথ প্রেমাদাসা। তবে ভোটের ২৪ ঘণ্টা আগেই হঠাৎ একটি ছোট্ট টুইট করে নির্বাচনের মাঠ থেকে সরে গেলেন সাজিথ প্রেমাদাসা। অন্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীর প্রতি সমর্থন জানিয়েই পিছু হটলেন তিনি। খবর ইন্ডিয়ার এক্সপ্রেসের।

মঙ্গলবার (১৯ জুলাই) সকাল ১০টা ১৫ মিনিটে সাজিথের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে একটি টুইট করা হয়। সেখানে বলা হয়, আমার ভালোবাসার দেশের বৃহত্তম স্বার্থে এবং সাধারণ মানুষ যাদের আমি হৃদয়ে পোষণ করি, তাদের জন্য আমি আমার প্রেসিডেন্ট প্রার্থিতা প্রত্যাহার করে নিচ্ছি। আমাদের জোট এবং বিরোধী দলের প্রার্থীরা তাদের বিজয়ের জন্য কঠোর পরিশ্রম করবেন।

মঙ্গলবার লঙ্কান পার্লামেন্টে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রেসিডেন্ট প্রার্থীরা। সাজিথ সরে যাওয়ার পর এখন লড়াইয়ের মাঠে আছেন ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে, এসএলপিপি নেতা ডুল্লাস আলাহাপ্পেরুমা ও জেভিপি নেতা কুমারা দেসানায়েকে। ফ্রন্টরানার’দের অন্যতম ছিলেন প্রধান বিরোধী দল এসজেবি নেতা ৫৫ বছর বয়সী সাজিথ প্রেমাদাসা। জনপ্রিয়তার দৌড়ে তিনি এগিয়ে থাকলেও ক্ষমতাসীন এমপিদের বড় অংশের সমর্থন থাকায় ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের জয়ের সম্ভাবনাই সবচেয়ে বেশি। রনিলকে ঠেকাতে তার দল ও মিত্ররা ডুল্লাস আলাহাপ্পেরুমার পাশে থাকবে বলে জানান সাজিথ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply