আপাতত গ্রেফতার করা যাবে না নূপুর শর্মাকে, নির্দেশ ভারতের সুপ্রিম কোর্টের

|

ছবি: সংগৃহীত।

ইসলাম ধর্ম নিয়ে কটূক্তিকারী বিজেপির সাবেক মুখপাত্র নূপুর শর্মাকে আপাতত গ্রেফতার করা যাবে না বলে নির্দেশনা দিয়েছেন ভারতের সুপ্রিম কোর্ট। মঙ্গলবার (১৯ জুলাই) এ নির্দেশনা জানানো হয়। তাকে আগামী ১০ আগস্ট পর্যন্ত গ্রেফতার না করার নির্দেশনা দিয়েছেন দেশটির শীর্ষ আদালত। খবর হিন্দুস্তান টাইমসের।

এর আগে সোমবার (১৮ জুলাই) গ্রেফতার এড়াতে সুপ্রিম কোর্টে আবেদন করেন নূপুর শর্মার আইনজীবী। এর ভিত্তিতেই মঙ্গলবার সুপ্রিম কোর্ট নির্দেশ দেন, বিভিন্ন রাজ্যে তার বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের ভিত্তিতে আগামী ১০ আগস্ট পর্যন্ত গ্রেফতার করা যাবে না নূপুর শর্মাকে। এই সময়ের মধ্যে তার বিরুদ্ধে কোনো কঠোর পদক্ষেপও নেয়া যাবে না বলে নির্দেশ দিয়েছেন শীর্ষ আদালত।

প্রসঙ্গত, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র থাকাকালীন সম্প্রতি একটি টেলিভিশন চ্যানেলে মহানবী (সা.) কে নিয়ে অত্যন্ত কটূ মন্তব্য করেন নূপুর শর্মা। এরপরই ফুঁসে ওঠে দেশটির মুসলিম সম্প্রদায়। এক পর্যায়ে সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশ থেকে কঠোর সমালোচনা শুরু হয় ভারতের বিরুদ্ধে। ভারতকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাওয়ার দাবিও ওঠে বিশ্ব মুসলিম সম্প্রদায়ের পক্ষ থেকে। এতে আন্তর্জাতিক পর্যায়ে কার্যত রাজনৈতিক চাপে পড়ে ভারত। চাপে পড়েই বিজেপি থেকে বহিষ্কার করা হয় তাকে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply