প্রশাসনের আশ্বাসে সাড়ে চার ঘণ্টা পর হলে ফিরলো চবি ছাত্রীরা

|

চট্টগ্রাম ব্যুরো:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রী হেনস্থার প্রতিবাদে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছিল বিভিন্ন হলের কয়েকশ ছাত্রী। পরে দীর্ঘ সাড়ে চার ঘণ্টা পর রাতে সাড়ে ‌১২টার দিকে প্রশাসনের আশ্বাসে নিজ নিজ হলে ফিরে যান আন্দোলনরত ছাত্রীরা।

বুধবার (২০ জুলাই) রাত নয়টা থেকে সাড়ে নয়টার দিকে বিভিন্ন হল থেকে ঝাঁকে ঝাঁকে বেরিয়ে আসেন শিক্ষার্থীরা। আন্দোলনকারীদের নির্বৃত্ত করতে এর পরই ঘটনাস্থলে আসেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা।

বিক্ষোভে অংশ নেয়া শিক্ষার্থীরা বলেছেন, দীর্ঘদিন ধরে হেনস্থার ঘটনা প্রশাসন বিচার না করায় এমন অবস্থা হয়েছে। দাবি মেনে নেয়ার ব্যাপারে আমাদের কাছে লিখিত দিতে হবে। চারদিন সময় বেঁধে দেওয়া হয়েছে। এর মধ্যে দাবি আদায় না হলে আরও কঠোর আন্দোলনের ঘোষণা আসবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক রাত ১০টার মধ্যে হলে প্রবেশের সিদ্ধান্তেও ক্ষোভ জানিয়েছেন তারা।

প্রসঙ্গত, গত রোববার রাতে বন্ধুর সঙ্গে ঘুরতে বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হলের পাশে এক ছাত্রী হেনস্থার শিকার হন। পরে তিনি প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেন। ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে এখনও কাউকে আটক করা যায়নি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply