প্রোটিয়াদের বিরুদ্ধে দুর্দান্ত জয়ে সমতা আনলো ইংল্যান্ড

|

ছবি: সংগৃহীত

সিরিজের ২য় একদিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১১৮ রানের বড় ব্যবধানে হারিয়ে সমতা ফেরালো ইংল্যান্ড। স্বাগতিকদের করা ২০১ রানের জবাবে মাত্র ৮৩ রানে অলআউট হয় প্রোটিয়ারা। আদিল রশিদ ও মইন আলি স্পিন জুটির জবাব কেশভ মহারাজ ও তাবরাইজ শামসির মাধ্যমে দেয়া গেলেও ইংল্যান্ডের তিন বাঁহাতি সিমারের কাছেই মূলত হেরে বসে প্রোটিয়ারা।

ম্যানচেস্টারে বৃষ্টি বিঘ্নিত ম্যাচ নামিয়ে আনা হয় ২৯ ওভারে। স্যাঁতস্যাঁতে আবহাওয়ায় পিচে রান ছিল, তবে তা সংগ্রহের জন্য কৌশলী হওয়াটাও ছিল জরুরি। প্রিটোরিয়াসের বোলিং তোপে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। জেসন রয়, ফিল সল্ট, জো রুট, মইন আলিদের ব্যাট হাসেনি এদিন। মিডল অর্ডারে লিয়াম লিভিংস্টোন করেন ইনিংস সর্বোচ্চ ৩৮ রান। এর বাইরে স্যাম কারেনের ৩৫ আর জনি বেয়ারস্টোর ২৮ রানে ভর করে ৫ বল বাকি থাকতে ২০১ রানে অলআউট হয় ইংল্যান্ড। ডোয়াইন প্রিটোরিয়াস নেন ৪ উইকেট।

ছবি: সংগৃহীত

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ইংলিশ পেসারদের দাপটে গুড়িয়ে যায় প্রোটিয়াদের টপ অর্ডার। ৬ রানে ৪ উইকেট হারিয়ে মূলত সেখানেই ম্যাচ থেকে ছিটকে যায় দক্ষিণ আফ্রিকা। মিডল অর্ডারে হেনরিখ ক্লাসেন ৩৩ রান করলেও বাকিরা ছিলেন ব্যর্থ। ২০ ওভার ৪ বলে মাত্র ৮৩ রানে অলআউট হয় গত ম্যাচেই ইংল্যান্ডের বিরুদ্ধে সর্বোচ্চ রানের ইনিংস গড়া সফররতরা। আদিল রশিদ নেন ৩ উইকেট। এছাড়া টপলি ও মইন আলি নেন দুটি করে উইকেট। ১৮ বলে ৩৫ রানের ক্যামিও খেলার পর ২ ওভারে মাত্র ৫ রান দিয়ে ডেভিড মিলারের উইকেট নেয়া স্যাম কারেন হয়েছেন ম্যাচ সেরা। এই জয়ে এখন সিরিজে বিরাজ করছে ১-১’এ সমতা।

আরও পড়ুন: উইন্ডিজের বিরুদ্ধে ভারতের ৩ রানের রোমাঞ্চকর জয়

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply