ভয়ডরহীন ক্রিকেট খেলতে চাই: সোহান

|

বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান।

ভয়ডরহীন ক্রিকেট খেলতে চাই। আগে থেকে ফলাফল নিয়ে চিন্তা করলে অনেক ক্ষেত্রেই পুরো প্রক্রিয়া ঠিক থাকে না। আর ভয়ডরহীন ক্রিকেট খেললে ইতিবাচক কিছু ঘটার সম্ভাবনা বেশি থাকে।

রোববার (২৪ জুলাই) বিসিবিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক নুরুল হাসান সোহান। তিনি বলেন, নিজের ব্যাটিং বা ফলাফল নিয়ে খুব বেশি চিন্তা করছি না। তবে যে সুযোগ পাবো, চেষ্টা করবো নিজের শতভাগ দেয়ার। নিজের সততা ও পরিশ্রম নিয়েই আমি কাজ করতে চাই।

সিনিয়র ক্রিকেটাররা না থাকায় ব্যাটিং অর্ডারে কোনো পরিবর্তন হবে কিনা সোহানের, এ প্রশ্নের জবাবে টি-টোয়েন্টি অধিনায়ক বলেন, ম্যাচের পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে। দল আমাকে যে জায়গায় যে ভূমিকায় দেখতে চায় সে অনুযায়ী পারফর্ম করতে চাই। তাছাড়া জিম্বাবুয়ে যাওয়ার পর, সেখানে ম্যাচ পরিস্থিতি অনুযায়ী অনেক সিদ্ধান্ত নেয়া হতে পারে।

নিজের ব্যাটিং নিয়ে নুরুল হাসান সোহান বলেন, যারা লোয়ার অর্ডারে ব্যাট করে তাদের ১৫-২০ রানকে খুব ছোট মনে হতে পারে। তবে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী সেটাও হতে পারে গুরুত্বপূর্ণ। আমার কাছে রানের চেয়ে স্ট্রাইক রেট বা ইমপ্যাক্ট বেশি গুরুত্বপূর্ণ। সাধারণ খেলোয়াড় হিসেবে যখন খেলি, তখন লক্ষ্য থাকে দল কী চাচ্ছে সে অনুযায়ী খেলা। যেহেতু এই সিরিজে অধিনায়কত্ব করছি, এখন পুরো দল কীভাবে খেলবে তা নিশ্চিত করাই আমার কাজ।

আরও পড়ুন: ‘অধিনায়কত্ব অবশ্যই গর্বের ব্যাপার, তবে উত্তেজনার কিছু নেই’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply