ইস্পাহানে ‘সন্ত্রাসী হামলা’র পরিকল্পনা চালানো কয়েক ইসরায়েলি আটক, দাবি ইরানের

|

ইসরায়েলি একটি নেটওয়ার্কের কয়েকজন সদস্যকে আটক করা হয়েছে বলে দাবি করেছে ইরানি গোয়েন্দা বাহিনী। ইরান দাবি করেছে, তারা দেশটির মধ্যাঞ্চলীয় শহর ইস্পাহানে একটি বড়সড় বোমা হামলা চালানোর পরিকল্পনা করছিল।

শনিবার (২৩ জুলাই) রাতে দেয়া এক সংক্ষিপ্ত বিবৃতিতে ইরানের গোয়েন্দা মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি গুপ্তচর সংস্থা মোসাদের নির্দেশে পরিচালিত একটি নেটওয়ার্কের কয়েকজন ব্যক্তিকে আটক করা হয়েছে। তবে তাদের জাতীয়তা প্রকাশ করা হয়নি।

বিবৃতিতে বলা হয়, ইসরায়েলি এই নেটওয়ার্কের সদস্যরা অত্যাধুনিক সরঞ্জাম এবং শক্তিশালী বিস্ফোরকসহ এসেছিল। তারা পূর্ব-নির্ধারিত কিছু সংবেদনশীল এলাকা এবং লক্ষ্যবস্তুতে নাশকতা এবং সন্ত্রাসী অভিযান পরিচালনা করতে চেয়েছিল।

রোববার ইরানের নুর নিউজ জানিয়েছে, আটককৃত দলটি ইস্পাহানের একটি ‘সংবেদনশীল কেন্দ্র’ উড়িয়ে দেয়ার পরিকল্পনা করছিল। যেখানে দেশের প্রধান পারমাণিবক স্থাপনা রয়েছে।

নুর নিউজের মতে, এই গ্রুপটি একটি আফ্রিকান দেশে কয়েক মাস ধরে প্রশিক্ষণ নিয়েছে। যেখানে তারা অপারেশনটি কীভাবে হবে তার পরিকল্পনা করেছে। পরে তারা প্রতিবেশী ইরাকের কুর্দি অঞ্চল দিয়ে ইরানে প্রবেশ করে। তারা যেই সময়ে হামলা চালানোর পরিকল্পনা করেছে, তার কয়েক ঘণ্টা আগেই তাদের গ্রেফতার করা হয়েছে। সূত্র: আল জাজিরা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply