গ্রেফতার পশ্চিমবঙ্গের অভিনেত্রী অর্পিতা, ফ্ল্যাট থেকে উদ্ধার ২১ কোটি টাকা

|

ফাইল ছবি

ভারতের পশ্চিমবঙ্গে এ মুহূর্তে সবচেয়ে বড় ইস্যু এখন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতার। আটক করা হয়েছে তার ঘনিষ্ঠ বান্ধবী অভিনেত্রী অর্পিতা মুখার্জিকেও। সম্প্রতি অর্পিতার বাড়িতে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করেছে ইডি। আটকের পর থেকেই শোবিজে শোরগোল, কে এই অর্পিতা?

স্ট্রাগলিং অভিনেত্রী থেকে নামজাদা ব্র্যান্ডের মুখ! পরে কোটি কোটি টাকার মালিক, বিলাসবহুল জীবনযাপন। নেপথ্য কাহিনী বলছে– এসবই সম্ভব হয়েছে মন্ত্রীর বদান্যতায়। একটা সময় গাড়ি পর্যন্ত যার ছিল না, তার কি না এখন আকাশ ছোঁয়া আলিশান ফ্ল্যাট! স্বাভাবিকভাবেই চক্ষু চড়কগাছ পশ্চিমবঙ্গের সাধারণ মানুষের।

জানা গেছে, এক সময় ওড়িশা সিনেমায় অভিনয় করতেন অর্পিতা। বেশ কিছু তামিল সিনেমায়ও দেখা গেছে তাকে। এছাড়া কলকাতার ‘মামা ভাগ্নে’, ‘পার্টনারসহ কয়েকটি সিনেমায় সহঅভিনেত্রী হিসেবে কাজ করেছেন তিনি। কাজের সূত্রেই পরে পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ এবং ঘনিষ্ঠতা। টলি ইন্ডাস্ট্রির সতীর্থদের কাছে তিনি বরাবরই পরিচিত ছিলেন ‘মিষ্টি মেয়ে’ হিসেবেই। যদিও ২০১৩ সালের পর থেকে আর পর্দায় দেখা যায়নি তাকে।

তবে এর মাঝে বিভিন্ন সময়ে অর্পিতাকে দেখা গেছে পার্থ চট্টাপাধ্যায়ের সঙ্গে। পার্থর হয়ে বিভিন্ন জায়গায় প্রচারণাও করেছেন তিনি। ধারণা করা হচ্ছে, এ সূত্রেই বিপুল অর্থের মালিক হয়েছেন এ অভিনেত্রী। গত কয়েক বছর ধরে দক্ষিণ কলকাতায় ডায়মন্ড সিটি সাউথে এক বিলাসবহুল ফ্ল্যাটে থাকেন অর্পিতা। সেই ফ্ল্যাট থেকেই উদ্ধার হয়েছে নগদ ২১ কোটিরও বেশি টাকা।

শুধু টাকাই নয় ইডি সূত্রে জানা গেছে, অর্পিতার ফ্ল্যাট থেকে ৫০ লাখ টাকার গয়নাও উদ্ধার হয়েছে। এখন প্রশ্ন একটাই, এতো টাকা আর গয়না এলো কোত্থেকে? অর্পিতা জানিয়েছেন, তিনি অভিনয় করেন। কিন্তু শুধু অভিনয় করেই এতো টাকা আয় করেন তিনি? উঠছে এমন প্রশ্নও।

জানা গেছে, পার্থ-ঘনিষ্ঠ অর্পিতার আয়ের উৎস জানতে খতিয়ে দেখা হচ্ছে তার আয়কর সংক্রান্ত নথি। পাশাপাশি তাকে দফায় দফায় জিজ্ঞাসাবাদও করা হচ্ছে। প্রশ্ন উঠেছে, পার্থর ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাটে পাওয়া এ টাকা আসলে কার? এর উৎসই বা কী? কেনোই বা লুকিয়ে রাখা হয়েছিল ওই টাকা? এসব প্রশ্নের উত্তর হয়তো সময়ই বলে দেবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply