টেকনাফে ২২ কোটি টাকার আইস ও ইয়াবা জব্দ

|

কক্সবাজার প্রতিনিধি:

টেকনাফে ২২ কোটি টাকার ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা জব্দ করেছে বিজিবি। বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়নেক সদস্যরা সোমবার (২৫ জুলাই) দুপুরে হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১২ হতে আনুমানিক ৩৫০ মিটার দক্ষিণ-পূর্ব দিকে খরেরদ্বীপে নাফ নদীর তীরে জঙ্গলের ভিতর ৩ কেজি ক্রিস্টাল মেথ আইস ২,০০,০০০ পিস ইয়াবা উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ২২,১০,৫০,০০০ (বাইশ কোটি দশ লাখ পঞ্চাশ হাজার)।

বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন-২ অধিনায়ক বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে জানান, গোপন সূত্রের ভিত্তিতে আমরা জানতে পারি, সোমবার বিআরএম-১২ হতে আনুমানিক ৩৫০ মিটার দক্ষিণ-পূর্ব দিকে খরেরদ্বীপে নাফ নদীর তীরে জঙ্গলের ভিতর বিপুল পরিমাণ মাদকদ্রব্য বাংলাদেশে পাচারের উদ্দেশে চোরাকারবারীরা লুকিয়ে রেখেছে।

উক্ত তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) সদর হতে অধিনায়ক এর নেতৃত্বে দুইটি বিশেষ টহলদল আনুমানিক সকাল দশটায় বর্ণিত দ্বীপে সাঁড়াশি অভিযান পরিচালনা শুরু করে। 

উক্ত দ্বীপে টহলদল প্রায় চার ঘণ্টা অভিযান পরিচালনা করার পর দ্বীপের মধ্যবর্তী স্থানে চোরাকারবারীদের একটি গোপন আস্তানা খুঁজে পায়। দুপুরে উক্ত আস্তানায় একটি গাছের গোঁড়ায় বিশেষভাবে লুকানো অবস্থায় ৩ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং দুই লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। 

পরবর্তীতে টহলদল কর্তৃক উক্ত আস্তানায় দুপুর দুইটা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোনো চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। উক্ত স্থানে অন্য কোনো অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বিধায় চোরাকারবারীদের শনাক্ত করাও সম্ভব হয়নি। তবে, চোরাকারবারীদের শনাক্ত করার জন্য গোয়েন্দা কার্যক্রম চলছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply