শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় আরও ১০ দিন ইডির হেফাজতে পার্থ ও তার বান্ধবী

|

দ্য ওয়ালের ছবি।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তার বান্ধবীকে ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট, ইডির বিশেষ আদালত। অভিযুক্ত দুজনকে প্রতি ৪৮ ঘণ্টা পর পর স্বাস্থ্য পরীক্ষা করাতেও বলেছেন আদালত। এর আগে শনিবার তাদের গ্রেফতার করে দুই দিন ইডির হেফাজতে রাখা হয়। ভারতীয় সংবাদমাধ্যম জি টোয়েন্টি ফোর জানিয়েছে এ তথ্য।

সোমবার (২৫ জুলাই) ভার্চুয়ালি কলকাতার নিম্ন আদালতে হাজিরা দেন তৃণমূল কংগ্রেসের এই নেতা। কিন্তু তার জামিন আবেদন খারিজ করে দেন বিচারক। উল্টো ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেন।

রাজ্যের শিল্পমন্ত্রী শারীরিকভাবে অসুস্থ, এমন দাবিতে জামিনের আবেদন করেন পার্থর আইনজীবী। কিন্তু বিচারক জানান সর্বভারতীয় চিকিৎসা বিজ্ঞান ইন্সস্টিটিউট, এআইআইএমএসের স্বাস্থ্য পরীক্ষা অনুসারে রাজনীতিকের অতীত কিছু সমস্যা রয়েছে। কিন্তু সেসব স্বাস্থ্য সংকট হাসপাতালে ভর্তির মতো মারাত্মক নয়। তাই জামিন না দিয়ে আবার ইডির হেফাজতেই পাঠানো হয়েছে তাকে।

স্কুল সার্ভিস কমিশন বা এসএসসি দুর্নীতি মামলায় গত শনিবার তৃণমূল নেতাকে গ্রেফতার করা হয়। আটক করা হয় তার বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কেও। ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয় ২১ কোটি নগদ রুপি, গহনা ও বিদেশি মুদ্রা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply