জ‌মি নি‌য়ে বি‌রোধের জেরে বৃদ্ধ‌কে রাস্তায় ফেলে কু‌পি‌য়ে হত্যা

|

স্টাফ করেসপনডেন্ট, পটুয়াখালী:

পটুয়াখালীর গলাচিপায় জমি-জমা সংক্রান্ত বিরোধের জেরে মো. নুরু খান নামের ষাট বছ‌রের এক বৃদ্ধকে কু‌পি‌য়ে হত‍্যা করেছে তার প্রতিপক্ষের লোকজন। এ ঘটনায় নুরু খানের ছেলে নোমান ও ভাতিজা রাসেলসহ ৩ জন আহত হ‌য়ে‌ছেন।

সোমবার (২৫ জুলাই) রাত সা‌ড়ে ৭টার দিকে উপ‌জেলার চরকাজল ইউনিয়নের বড়‌শিবা গ্রা‌মের মুজিব নগর দাখিল মাদ্রাসার পূর্ব পাশে এ ঘটনা ঘটে। গলা‌চিপা থানার অ‌ফিসার ইনচার্জ এমআর শওকত আ‌নোয়ার ইসলাম রাতে জানান, নুরু খা‌নের লাশ ময়নাতদ‌ন্তের জন্য পটুয়াখালী মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লের ম‌র্গে পাঠা‌নো হ‌য়ে‌ছে। আর আহতদের প্রথমে চিকিৎসার জন্য গলা‌চিপা উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে ভ‌র্তি করা হলেও পরে অবস্থার অবন‌তি হ‌লে শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে পাঠা‌নো হ‌য়ে‌ছে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে রনির বাবা মন্নান ভূইয়ার সাথে নুরু খানের জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জের ধরে সোমবার সন্ধ্যা ৭টায় রনি ও তার বাহিনীর সদস্যরা নুরু খানকে রাস্তায় ফেলে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। এসময় এগিয়ে গেলে নুরু খানের ছেলে নোমান ও ভাতিজা রাসেলসহ তিন জনকে কুপিয়ে গুরুতর আহত করা হয়। পরে খবর পেয়ে পরিবারের সদস্য ও স্থানীয়রা গিয়ে নুরু খানকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার ক‌রে হাসপাতালে পাঠায়। গলা‌চিপা উপ‌জেলা স্বাস্থ্য কমপ্লে‌ক্সের দা‌য়িত্বরত চি‌কিৎসক নুরু‌কে মৃত ঘোষণা ক‌রেন। চি‌কিৎসক জানান, হাসপাতাল আনার অ‌নেক আগেই নুরু খান মারা যায়। তার শরী‌রে ধারালো অ‌স্ত্রের একা‌ধিক আঘা‌তের চিহ্ন র‌য়ে‌ছে।

জান‌তে চাই‌লে গলাচিপা থানার অফিসার ইনচার্জ এম আর শওকত আনোয়ার ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ঘটনাস্থ‌লে পু‌লিশ মোতা‌য়েন র‌য়ে‌ছে। এ ব্যাপারে একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে। মামলা দা‌য়ে‌রের পর আমরা পরব‌র্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো। সম্ভাব্য স‌ন্দেহভাজন‌দের আট‌কের চেষ্টা চালা‌নো হ‌চ্ছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply