চাহিদা মতো মিলছে না গ্যাস, হবিগঞ্জে গ্রাহকদের অসন্তোষ

|

ফিলিং স্টেশনের সামনে লম্বা লাইন।

স্টাফ করেসপনডেন্ট, হবিগঞ্জ:

হবিগঞ্জের সিএনজি ফিলিং স্টেশনগুলো এতদিন গ্রাহকের চাহিদা অনুযায়ী গ্যাস সরবরাহ করলেও এবার মাসিক অনুমোদিত সীমা মেনে চলার অনুরোধ জানিয়েছে জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম কর্তৃপক্ষ। সীমা অতিক্রম করায় এরইমধ্যে ৮টির মধ্যে জেলার ৪টি ফিলিং স্টেশন বন্ধ রাখা হয়েছে। বাকিগুলোও চাহিদামতো দিতে পারছে না গ্যাস। এতে চরম ভোগান্তিতে সিএনজিচালিত গাড়ি মালিক-চালকরা।

শহরের ইন্ট্রাকো স্টেশনের মাসিক অনুমোদিত লোড ৩ লাখ ৭০ হাজার ৩৩২ ঘনমিটার। জালালাবাদের নির্দেশনার আগেই, সোয়া তিন লাখ ঘনমিটার গ্যাস বিক্রি হয়েছে তাদের। ফলে অবশিষ্ট বরাদ্দ দিয়েই চলতে হবে হবে মাসের বাকি দিন।

এ নিয়ে হবিগঞ্জের ইন্ট্রাকো সিএনজি রিফুয়েরিং স্টেশনের ম্যানেজার মো. হাসান ছারোয়ার মিঠু বলেন, এতোদিন আমরা প্রতিদিন প্রায় ২৫ হাজার ঘনমিটার গ্যাস বিক্রি করে আসছিলাম। এই ধারায় গ্যাস বিক্রি করে এখন আমাদের মজুদ শেষের দিকে। তাই সরকারের নির্দেশনা অনুযায়ী দৈনিক ৭ হাজার ঘনমিটার পর্যন্ত গ্যাস দিচ্ছি।

মাসিক সীমা অতিক্রম করায় এরইমধ্যে বন্ধ রাখা হয়েছে ৪টি ফিলিং স্টেশন। ১ আগস্ট থেকে আবারও গ্যাস সরবরাহের নোটিশ দিয়েছে তারা। প্রতিদিন ২০ হাজার যানবাহনকে গ্যাস সরবরাহ করে জেলার আটটি ফিলিং স্টেশন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply