আর্জেন্টিনাকে বিদায় করে কোপার ফাইনালে কলম্বিয়া

|

ছবি: সংগৃহীত

কোপা আমেরিকার এবারের আসর থেকে খালি হাতেই ফিরলো আর্জেন্টিনা প্রমীলা দল। সেমিফাইনালে কলম্বিয়ার কাছে ০-১ গোলে হেরে মেসির দেশের মেয়েদের পাওয়া হলো না দক্ষিণ আমেরিকান শ্রেষ্ঠত্ব। আর ফেভারিট হিসেবেই আর্জেন্টিনাকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেল কলম্বিয়া।

গ্রুপ পর্বে ব্রাজিলের পেছনে দ্বিতীয় স্থানে থেকে সেমিফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। অন্যদিকে গ্রুপ এ’র সব ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ চার নিশ্চিত করে স্বাগতিক কলম্বিয়া। এস্তাদিও আলফনসো লোপেজে ম্যাচের শুরু থেকেই দাপটের সাথে খেলেছে কলম্বিয়া। তবে প্রথমার্ধে গোল পায়নি দলটি। মূলত কলম্বিয়ার আক্রমণ রুখতেই ব্যস্ত থাকতে হয় আর্জেন্টিনাকে।

ছবি: সংগৃহীত

তবে দ্বিতীয়ার্ধে আর কলম্বিয়াকে আটকে রাখতে পারেনি আর্জেন্টিনা। ম্যাচের ৬৩ মিনিটে কলম্বিয়ান ফুটবলার লিন্ডা লিজেথ ক্যায়কেডোর বাম পায়ের শটে ভেঙে পড়ে আর্জেন্টাইন গোলরক্ষক ভ্যানিনা কোরেয়ার প্রতিরোধ। এরপর ৭৩ মিনিটে আর্জেন্টিনার দলটির মিডফিল্ডার গ্যাব্রিয়েলা শ্যাভেজ লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ফিকে হয়ে যায় গোল পরিশোধের আশা। শেষ পর্যন্ত কার কোনোই পক্ষই গোল করতে না পারলে বিদায়ঘণ্টা বেজে যায় আর্জেন্টনার।

ফাইনালে কলম্বিয়ার প্রতিপক্ষ হবে ব্রাজিল অথবা প্যারাগুয়ে। ২৭ জুলাই বাংলাদেশ সময় ভোর ৬টায় সেমিফাইনালে লড়বে প্যারাগুয়ে ও ব্রাজিল।

আরও পড়ুন: মেসি-নেইমার-এমবাপ্পের গোলে পিএসজির বড় জয়

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply