পিতা-পুত্র একসঙ্গে বিশ্ব দাবা অলিম্পিয়াডে

|

ছবি: সংগৃহীত

ভারতের চেন্নাইয়ে আগামী ২৯ জুলাই শুরু হচ্ছে বিশ্ব দাবা অলিম্পিয়াড। মর্যাদাকর এই টুর্নামেন্টে অংশ নিচ্ছেন বাংলাদেশের ১০ দাবাড়ু। যেখানে রয়েছেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও তার ছেলে তাহসিন তাজওয়ার জিয়া।

বুধবার (২৭ জুলাই) দুপুরে দাবা অলিম্পিয়াডে অংশ নিতে বাংলাদেশ দল ভারতে রওনা হওয়ার কথা রয়েছে।

বিশ্ব দাবা অলিম্পিয়াডে পিতা-পুত্র দেশের প্রতিনিধিত্ব করার ঘটনা কেবল বাংলাদেশেই নয়, বিশ্ব দাবাতেও খুব একটা নেই। মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদের সভা কক্ষে দাবা দলের অলিম্পিয়াডে অংশ নেয়া উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও তার ছেলে তাহসিন তাজওয়ার জিয়া দু’জনই বলেছেন, তারা খুব রোমাঞ্চিত একসঙ্গে খেলতে যাওয়ার কারণে। ঘরোয়া প্রতিযোগিতায় এর আগে দু’জন একাধিকবার মুখোমুখি হয়েছেন। তবে জাতীয় দলে একসঙ্গে খেলার সুযোগ এটিই প্রথম।

বিশ্ব দাবা অলিম্পিয়াডে বাংলাদেশ দল
ফেডারেশন অফিসিয়াল: কে এম শহিদউল্যা
কংগ্রেস ডেলিগেট: সৈয়দ শাহাবুদ্দিন শামীম
হেড অব ডেলিগেশন: ড. শোয়েব আলম রিয়াজ
ফেডারেশন কর্মকর্তা: জাকির আহমেদ
বিচারক: মো. হারুন অর রশিদ

ওপেন বিভাগ বা পুরুষ দল: গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ, ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ ও ক্যান্ডিডেটমাস্টার তাহসিন তাজওয়ার জিয়া। ক্যাপ্টেন: মাসুদুর রহমান মল্লিক দিপু।

নারী দল: নারী ক্যান্ডিডেটমাস্টার জান্নাতুল ফেরদৌস, নারী ফিদেমাস্টার নোশিন আঞ্জুম, নারী ফিদেমাস্টার শারমিন সুলতানা শিরিন, নারী ফিদেমাস্টার নাজরানা খান ইভা ও উম্মে তাসলিমা প্রতিভা তালুকদার। ক্যাপ্টেন: নারী ক্যান্ডিডেটমাস্টার মাহমুদা হক চৌধুরী মলি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply