মুদ্রাবাজার কারসাজিতে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি ব্যবসায়ীদের

|

বৈদেশিক মুদ্রাবাজার কারসাজির জন্যে দায়ী ব্যবসায়ী ও ব্যাংকারদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি বা ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই)। বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে বাংলাদেশ ব্যাংকের গর্ভনর আবদুর রউফ তালুকদারের সাথে সৌজন্য সাক্ষাত শেষে সাংবাদিকদের এ তথ্য জানান সংগঠনের সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন।

এসময় ঋণের সুদ হারের উচ্চ সীমা তুলে না দেয়ারও আহ্বান জানান ব্যবসায়ীদের শীর্ষ এই নেতা। এফবিসিসিআই সভাপতি বলেন, সুদ হার বাড়লে বিনিয়োগ কমে যেতে পারে। ঋণ পুনঃতফসিলে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের জন্যে সমান সুযোগ রাখার তাগিদ দেন তিনি।

এসময় এফবিসিসিআই সভাপতি আরও বলেন, গরীব মরে অভাবে আর বড়লোক মরে হা-হুতাশে। দেশের এখন সেই অবস্থা। তবে দেশের অর্থনীতি নিয়ে যে আতঙ্ক ছড়ানো হচ্ছে তাকে অমূলক বলছেন তিনি। বড় ধরনের কোনো সংকটের আশঙ্কা নেই বলেও ধারণা তার।

সভা শেষে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, ডলার বাজার স্বাভাবিক রাখতে কাজ চলছে। ডলারের দাম চড়া করে মুনাফা লুটে নেয়া মানিচেঞ্জার ও ব্যাংকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বাংলাদেশ ব্যাংক। জড়িতদের চিহ্নিত করতে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply