দলের বাইরের লোকজনের চুপ থাকাই ভালো, কোহলির সমালোচকদের প্রতি রোহিত

|

ছবি: সংগৃহীত

ভিরাট কোহলির রক্ষণশীল অধিনায়কত্বের কারণে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ব্যর্থ হয়েছিল; এই সমালোচনার সাথে একমত নন রোহিত শর্মা। বাইরে থেকে যারা কোহলির সমালোচনা করছেন, তাদের চুপ থাকতে বলেছেন বর্তমান অধিনায়ক। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে রোহিত জানান, দলে বেশ ক’টি জায়গায় পরীক্ষা-নিরীক্ষা চলছে।

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অধিনায়ক ছিলেন ভিরাট কোহলি। সেই সময় ভারতীয় দল রক্ষণশীল ছিল বলে কথা উঠেছিল। পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেটে হারে ভারত। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হারে আট উইকেটে। এই দুই ম্যাচ হেরেই কার্যত বিদায় নিশ্চিত হয়ে গিয়েছিল ভারতের। তারপর থেকেই মূলত দুঃসময়ের শুরু ভিরাট কোহলির ক্রিকেট জীবনে। ভিরাট রক্ষণশীল ক্রিকেট খেলেছেন, দলকে উজ্জীবিত করতে পারেননি; এমনটা মানতে পারছেন না বর্তমান অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেছেন, বিশ্বকাপে আমরা রক্ষণশীল হয়ে গিয়েছিলাম, এটা মানবো না। এটা ঠিক আমরা সুযোগ কাজে লাগাতে পারিনি। বিশ্বকাপের আগে আমরা ৮০ শতাংশ ম্যাচ জিতেছি। আমরা যদি ভয় পেয়ে খেলতাম তা হলে ওই ম্যাচগুলো জিতলাম কী করে?

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই নেতৃত্ব ছেড়ে দেন ভিরাট। দায়িত্ব পান পাঁচবারের আইপিএল জয়ী অধিনায়ক রোহিত। তাতে খুব বেশি পরিবর্তন হয়েছে বলে মনে করেন না তিনি। রোহিত শর্মা বলেন, আমরা বিশ্বকাপে হেরেছি বলে এটা ঠিক নয় যে, আমরা ভয়ডরহীন ক্রিকেট খেলতে পারিনি। আমরা ক্রিকেটারদের নিজের মতো খেলতে দিয়েছি। সেটা করলেই সেরা খেলাটা বেরিয়ে আসবে। দলের বাইরে থাকা লোকজনের চুপ থাকাই ভালো।

অক্টোবরের ১৬ তারিখ থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর তার আগে অদলবদল করে ক্রিকেটারদের দেখা হচ্ছে বলে জানিয়েছেন ভারত অধিনায়ক।

আরও পড়ুন: এক বছরে দুইটি আইপিএল আয়োজন করতে ভারতীয় বোর্ডকে রবি শাস্ত্রীর পরামর্শ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply