কমিউনিটি শিল্ড ফাইনালে ম্যানসিটির মুখোমুখি লিভারপুল, বিরক্ত ক্লপ

|

ছবি: সংগৃহীত

অন্যদের তুলনায় দীর্ঘ মৌসুম কাটানোর পর আবার সংক্ষিপ্ত করতে হয়েছে প্রাক মৌসুম। নতুন আরেকটি মৌসুমের পর্দা ওঠানো কমিউনিটি শিল্ডের ফাইনালে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হতে হচ্ছে বলেই বোধহয় খানিকটা বিরক্ত লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। ঠাসা সূচির আগে প্রাক মৌসুমে দীর্ঘায়িত না হওয়ায় অন্য কোনো সময় এই ফাইনাল আয়োজন করা যেত বলে মত দিয়েছেন অল রেডদের বস ক্লপ।

বাংলাদেশ সময় শনিবার (৩০ জুলাই) রাত ১০টায় শুরু হবে মৌসুমের প্রথম শিরোপা নির্ধারণী ম্যাচটি। এই ম্যাচ নিয়ে সংবাদ সম্মেলনে ইয়ুর্গেন ক্লপ বলেছেন, আমি এই আসর পছন্দ করি। তবে আবারও বলছি, অন্য কোনো তারিখ বেছে নেয়া যেতো। কারণ, অন্যদের তুলনায় আমাদের মৌসুমটা ছিল বেশি লম্বা। সম্ভাব্য সর্বোচ্চ ৬৩টি ম্যাচই খেলতে হয়েছে আমাদের। অন্যদিকে, প্রাক মৌসুমও হয়েছে সংক্ষিপ্ত। এর কোনো অর্থ খুঁজে পাচ্ছি না!

ইংল্যান্ডে মৌসুম শুরু হয় কমিউনিটি শিল্ড দিয়ে। প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন আর এফএ কাপের চ্যাম্পিয়ন এই ফাইনালে খেলার সুযোগ পায়। লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি তাই লড়তে যাচ্ছে এফএ কাপ চ্যাম্পিয়ন লিভারপুলের বিপক্ষে। এর আগে ২০১৯ সালেও মুখোমুখি হয়েছিল এই দুই দল। সেবার সিটিজেনদের কাছে হার মানতে হয়েছিল অলরেডদের।

ছবি: সংগৃহীত

এবারের প্রাক মৌসুম প্রস্তুতিটাও ভালো হয়নি লিভারপুলের। চারটি ম্যাচের মধ্যে দুটিতে হেরেছে তারা। অন্যদিকে আর্লিং হাল্যান্ড, ডি ব্রুইনারা রয়েছেন ফর্মের তুঙ্গে। লেস্টাশায়ারের কিং পাওয়ার স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে কমিউনিটি শিল্ডের ফাইনাল।

আরও পড়ুন: ক্লাব সমর্থককে সম্মান জানাতে পেনাল্টি নিতে দিলো এভারটন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply