লেভার গোল মিসের মহড়ার পরও ছুটছে বার্সার জয়রথ

|

ছবি: সংগৃহীত

কার্লোস কর্নেলের নামটা এর আগে কখনও শুনে না থাকলেও এখন থেকে হয়তো মনে থাকবে রবার্ট লেভানদোভস্কির। বার্সার জার্সিতে এই পোলিশ স্ট্রাইকারের জন্য গোল এখনও অধরা তো এই গোলরক্ষকের জন্যই। নয়তো প্রথমার্ধেই কেবল গোল না, হ্যাটট্রিকও পেয়ে যেতে পারতেন লেভা। তবে এর জন্য খুব বেশি ক্ষতি হয়নি বার্সার। ডেম্বেলে ও ডিপাইয়ের গোলে প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচে নিউ ইয়র্ক রেড বুলসকে ২-০ গোলে হারিয়েছে কাতালান ক্লাবটি।

রেড বুল আরেনায় আক্রমণভাগে লেভানদোভস্কি, ডেম্বেলে ও রাফিনিয়াকে নিয়ে সেরা শক্তির একাদশ মাঠে নামান বার্সেলোনা কোচ জাভি। ক্লাব ছাড়ার গুঞ্জনে পানি ঢেলে বার্সায়ই থেকে যাওয়া ডেম্বেলে হয়তো কাটাচ্ছেন এই কাতালানদের হয়ে তার সেরা সময়। বিশেষ করে লেভা ও রাফিনিয়ার সাথে প্রতিপক্ষ রক্ষণে কাঁপন ধরাচ্ছেন এই ফরাসি উইঙ্গার। তবে প্রথমার্ধেই গোলমুখে নেয়া লেভানদোভস্কির চারটি শট দারুণ দক্ষতায় আটকে দেন কার্লস কর্নেল।

বল পজেশনে একক আধিপত্য দেখানো কাতালান জায়ান্টরা লিড নেয় ৪০ মিনিটে। রাফিনিয়ার সাথে ওয়ান-টু করে ওসমান ডেম্বেলের নেয়া দারুণ শটে প্রথম লিড নেয় বার্সেলোনা। দ্বিতীয়ার্ধেও চলেছে লেভা ও কর্নেলের দ্বৈরথ, যেখানে বায়ার্ন থেকে বার্সায় আসা সময়ের অন্যতম সেরা স্ট্রাইকারকে নতুন ক্লাবের হয়ে এখনও গোলবঞ্চিত রেখে দিয়েছেন রেড বুলস গোলরক্ষক।

ম্যাচের ৮২ মিনিটে লাল কার্ড দেখে রেড বুলসের ড্যানিয়েল অ্যাডেলমেন মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিক ক্লাবটি। ৫ মিনিট পর গোলরক্ষকের সাথে ডিফেন্ডারের ভুলে সুযোগ কাজে লাগিয়ে গোল করে মেমফিস ডিপাই বার্সেলোনার ২-০ গোলের জয় নিশ্চিত করেন।

আরও পড়ুন: ক্লাব সমর্থককে সম্মান জানাতে পেনাল্টি নিতে দিলো এভারটন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply