লাদেনের পরিবার থেকে ১০ লাখ পাউন্ড অর্থ নিয়েছিলেন প্রিন্স চার্লস

|

ছবি: সংগৃহীত

আল কায়দা নেতা ওসামা বিন লাদেনের পরিবার থেকে ১০ লাখ পাউন্ড অর্থ নিয়েছিলেন প্রিন্স চার্লস। সানডে টাইমসের বরাত দিয়ে রোববার এই তথ্য প্রকাশ করেছে বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, ২০১৩ সালে একটি দাতব্য সংস্থার নামে এই অর্থ গ্রহণ করেন ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথের বড় সন্তান। অবশ্য এর দু’বছর পরই হত্যা করা হয় লাদেনকে।

প্রতিবেদনে আরও বলা হয়, সৌদি ধনাঢ্য লাদেন পরিবারের অন্যতম সদস্য বকর বিন লাদেন ও তার ভাই সাফিক বিন লাদেনের কাছ থেকে এই অর্থ নিয়েছিলেন প্রিন্স চার্লস। দাতব্য সংস্থা প্রিন্স অব ওয়েলস চ্যারিটেবল ফাউন্ডেশনের (পিডব্লিউসিএফ) জন্য নেয়া হয়েছিল সেই অর্থ।

তবে বিশেষজ্ঞরা বলছেন, এই অর্থ গ্রহণে আইনি এবং নিয়মের লঙ্ঘন হয়নি। যে কেউ চাইলেই অলাভজনক প্রতিষ্ঠানে অনুদান পাঠাতে পারেন।

উল্লেখ্য, ২০০১ সালের ১১ সেপ্টেম্বর আল কায়েদার নেতৃত্বে ভয়াবহতম হামলার শিকার হয়েছিল যুক্তরাষ্ট্র। হামলার পর যুক্তরাষ্ট্রের মোস্ট ওয়ান্টেডের তালিকায় সবার ওপরে ছিলেন লাদেন। সেই হামলায় ৩ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়। হামলার পর আল কায়েদা নেতাদের আশ্রয় দেয়ার অভিযোগে আফগানিস্তানে যুদ্ধ শুরু করে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটো।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply