মোসাদ্দেকের ফাইফার: ভেঙে গেল জিম্বাবুয়ে ব্যাটিংয়ের মেরুদণ্ড

|

মোসাদ্দেকের স্পিনে কাঁপছে জিম্বাবুয়ে। ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের ইনিংসের শুরু থেকেই টানা বল করে গেছেন। ৪ ওভার বোলিংয়ের কোটা যখন শেষ করলেন, তখন নেই জিম্বাবুয়ের ব্যাটিং অর্ডারের অর্ধেকই চলে গেছে প্যাভিলিয়নে। সবাইকে একার হাতে শিকার করে ২০ রানে ৫ উইকেটের দুর্দান্ত বোলিং ফিগার মোসাদ্দেকের। আর ভেঙে গেছে জিম্বাবুয়ে ব্যাটিংয়ের মেরুদণ্ড।

মোসাদ্দেকের ধ্বংসযজ্ঞ শুরু হয়েছিল প্রথম বল থেকেই। ইনিংসের প্রথম বলেই অফস্ট্যাম্পের বাইরের বলে উইকেটের পেছনে নুরুল হাসান সোহানের ক্যাচ বানিয়ে জিম্বাবুয়ে ওপেনার রেজিস চাকাভাকে আউট করে বাংলাদেশকে শুভ সূচনা এনে দেন মোসাদ্দেক। এরপর ওভারের শেষ বলে আবারও আঘাত হানেন এই অফস্পিনিং অলরাউন্ডার। আবারও অফস্ট্যাম্পের বাইরে বল করেন তিনি। গত ম্যাচে দারুণ ব্যাট করা মাধেভেরে খেলেন আলগা শট। ওয়াইড হতে যাওয়া এই বলকে তাড়া করে কাভার পয়েন্টে শেখ মেহেদী হাসানের বলে ধরা পড়েন ৪ রান করা মাধেভেরে।

পরের ওভারে বল করতে এসে ক্রেইগ আরভিনকে লিটন দাসের তালুবন্দি করে জিম্বাবুয়েকে ৬ রানে ৩ উইকেটে পরিণত করেন মোসাদ্দেক। নিজের তৃতীয় ওভারে বল করতে এসে শন আরভিনকে কট অ্যান্ড বোল্ড করেন এই অফস্পিনার। আর প্রতি ওভারেই অন্তত একটা না একটা উইকেট নেয়ার ধারা বজায় রেখে নিজের শেষ ও জিম্বাবুয়ের ৮ম ওভারে মোসাদ্দেক ফেরান মিল্টন শুম্বাকে। ৪ ওভারের বিধ্বংসী স্পেলে ১৫টি ডট বল দিয়ে ২০ রানের বিনিময়ে ৫ উইকেট নেন মোসাদ্দেক। বোলিং ইউনিটের অন্যান্যদের কেবল এই ধারা টেনে নেয়াটাই কাজ।

প্রতিবেদনটি লেখার সময় জিম্বাবুয়ের রান ছিল ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৪৬ রান। প্রথম ম্যাচে বাংলাদেশকে ১৭ রানে পরাজিত করে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ক্রেইগ আরভিনের দল। আর সিরিজটি বাঁচিয়ে রাখতে আজ জয়ের বিকল্প নেই টাইগারদের সামনে। বাংলাদেশ একাদশে এসেছে দুটি পরিবর্তন। নাসুম আহমেদ ও তাসকিন আহমেদের স্থলে দলে এসেছেন হাসান মাহমুদ ও শেখ মেহেদী হাসান।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply