বলে-ব্যাটে উজ্জ্বল মোসাদ্দেক ও লিটন, সহজ জয়ে সিরিজে সমতা আনলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজে সমতা এনেছে বাংলাদেশ। টাইগাররা এদিন জিতেছে ৭ উইকেটে।

প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান তোলে জিম্বাবুয়ে। ২০ রান দিয়ে একাই ৫ উইকেট নেন মোসাদ্দেক হোসেন। জবাব দিতে নেমে ১৭ ওভার ৩ বলে ৩ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় টাইগাররা। ৩৩ বলে ৫৬ রানের ইনিংস খেলেছেন লিটন।

১৩৬ রানের টার্গেটে খেলতে নামে ৩৭ রানের মাথায় বাংলাদেশের প্রথম উইকেটের পতন ঘটে। প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও ব্যর্থ মুনিম শাহরিয়ার। ৮ বলে ৭ রান করেন তিনি। এরপর উইকেটে আসেন এনামুল হক বিজয়। তাকে নিয়ে ৪১ রানের জুটি গড়েন লিটন। তবে দলীয় ৭৮ রানের মাথায় শন উইলিয়ামসের স্পিনে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন লিটন। আর ৮১ রানের মাথায় সিকান্দার রাজার বলে ক্যাচ দিয়ে ফেরেন বিজয়। ১৫ বলে বিজয় করেন ১৬ রান। তবে, বাকি কাজটুকু সুনিপুণভাবেই সারেন নাজমুল হোসাইন শান্ত ও আফিফ হোসেন। দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন এই দুই তারকা। আফিফ অপরাজিত থাকেন ৩০ রানে। আরেক প্রান্তে শান্ত ১৯ রানে অপরাজিত থাকেন।

এর আগে, মোসাদ্দেকের বিধ্বংসী বোলিংয়ে মাত্র ১৩৬ রানেই অলআউট হয় জিম্বাবুয়ে। তবে, সিকান্দার রাজা অমন দুর্দান্ত ইনিংস না খেললে এই রান করতে পারতো না দেশটি। শুরুর দিকে মোসাদ্দেকের পাঁচ উইকেট শিকারে একসময় জিম্বাবুয়ের স্কোর ছিল ৩১ রানে ৫ উইকেট। সেখান থেকেই শুরু হয় সিকান্দার রাজার প্রতিরোধ। ৫৩ বলে ৬২ রান করে উনিশতম ওভারে সাজঘরে ফেরেন রাজা। তাকে যোগ্য সঙ্গ দেন রায়ার্ন বার্ল। ৩১ বলে ৩২ রান করেন বার্ল। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান তোলে জিম্বাবুয়ে।

বাংলাদেশের হয়ে ২০ রানে ৫ উইকেট নেন মোসাদ্দেক। একটি করে উইকেট নিয়েছেন হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান। এর আগে, সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ১৭ রানে হারায় জিম্বাবুয়ে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply