বরগুনায় স্কুলছাত্রীদের যৌন হয়রানি, বিচারের দাবিতে মানববন্ধনে অভিযুক্তের হামলা

|

বরগুনা প্রতিনিধি:

বরগুনার সদর উপজেলার আয়লার একটি স্কুলে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ উঠেছে স্থানীয় পোস্টম্যান আফাজ ঘরামীর বিরুদ্ধে। স্কুলছাত্রীরা এমন অভিযোগ আনার পর সোমবার (১ আগস্ট) সকালে বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় অভিযুক্ত আফাজ ও তার সহযোগীরা মানববন্ধনে বাধা দিয়ে তাদের ব্যানার কেড়ে নেয় এবং শিক্ষার্থীদের মারধর করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

শিক্ষার্থীরা জানান, বিদ্যালয় ভবনের দক্ষিণ প্রান্তের নিরাপত্তা দেয়াল লাগোয়া আয়লা ডাকঘরের পোস্টম্যানের বাসা। গত বুধবার মধ্যহ্ন বিরতিতে কয়েকজন ছাত্রী বিদ্যালয় ভবনের দোতলার দক্ষিণ পাশে দাঁড়ানো ছিল। এসময় আফাজ ঘরামী সেখানে উপস্থিত হয়ে তাদের দিকে অশ্লীল অঙ্গভঙ্গি প্রদর্শন করেন। এমনকি একপর্যায়ে কাপড় তুলে যৌনাঙ্গ প্রদর্শন করেন। সাথে সাথে ছাত্রীরা ওই স্থান ত্যাগ করে এবং বিষয়টি প্রধান শিক্ষককে জানায়। পর দিন সকালে যৌন হয়রনির শিকার শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের কাছে লিখিত অভিযোগ করে। প্রধান শিক্ষক ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। তবে দুই দিনেও আফাজ ঘরামীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ায় সোমবার বেলা সাড়ে ১১টায় বিদ্যালয় প্রাঙ্গনে মানববন্ধন কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এসময় আফাজ ঘরামী ও তার সহযোগীরা সেখানে উপস্থিত হয়ে তাদের ব্যানার কেড়ে নেয় ও কয়েকজনকে মারধর করেন। এর ফলে শিক্ষার্থীরা ক্ষুদ্ধ হয়ে মিছিল নিয়ে রাস্তায় বের হয়। পরে পুলিশ, বিদ্যালয় কর্তৃপক্ষ ও অভিভাবকরা বিচারের আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

শিক্ষার্থীরা বলেন, আমরা লেইজারের সময় ক্লাস থেকে বের হয়ে ওই জায়গায় আড্ডা দেই। লোকটি প্রায় প্রতিদিনই আমাদের অশ্লীল অঙ্গভঙ্গি দেখায়। তার এমন আচরণে আমরা অতিষ্ঠ।

বরগুনা সদর থানার ওসি আলি আহমেদ বলেন, স্কুলের ওই ঘটনা শুনে তাৎক্ষণিক পুলিশ পাঠাই লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply