ভারতের টি-টোয়েন্টি দলে ভাঙ্গাগড়া; ভুবি হতে পারেন অটোমেটিক চয়েস

|

ছবি: সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে সেরা একাদশ নির্বাচনে ব্যস্ত ভারত। সিরিজগুলোতে দলে অন্তর্ভুক্ত হচ্ছে সিনিয়র ক্রিকেটার থেকে শুরু করে তরুণ খেলোয়াড়রাও। সিমার ভুবনেশ্বর কুমার দলে ফিরে পারফরমেন্সে উজ্জ্বল। বিশ্লেষক সঞ্জয় মাঞ্জরেকার মনে করেন, বিশ্বকাপে ভুবি হতে পারেন ভারতের অটোমেটিক চয়েস।

মাত্র তিন মাস পরেই মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৯ম আসর। গেল আসরের ব্যর্থতা ঝেড়ে ফেলতে প্রস্তুত ফেবারিট ভারতীয় দলের ক্রিকেটাররাও। গত ১ বছরে ভারতীয় দলে হয়েছে নানা ধরনের পরিবর্তন। কোহলির অফ ফর্মের কারণে দলের নেতৃত্বভার উঠেছে রোহিতের হাতে। একই সাথে ভারতের কোচিংয়ের দায়িত্বে রবি শাস্ত্রীর বদলে এসেছেন রাহুল দ্রাবিড়। বিশ্বকাপকে সামনে রেখে সেরা একাদশ তৈরি করার জন্য অদল বদল করে খেলাচ্ছেন ক্রিকেটারদের।

শুধু যে সাপোর্ট স্টাফে পরিবর্তন এসেছে তা নয়। দলে অন্তর্ভুক্ত হয়েছেন দীনেশ কার্তিক, ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া, আর্শদীপ সিং ও শুভমান গিলদের মতন আন্ডারডগ ক্রিকেটাররা। তাদের পারফরমেন্স স্বস্তিও দিচ্ছে বিসিসিআইকে।

নিজের অফফর্ম আর ফিটনেসের কারণে আন্তর্জাতিক ক্যারিয়ার প্রায় শেষের দিকেই চলে যাচ্ছিল ভুবনেশ্বর কুমারের। কিন্তু সেখান থেকে অসাধারণ এক কামব্যাক করেছেন এই পেসার। নিজের বোলিংয়ে গতি ও আউটসুইঙ্গারে উন্নতি করেছেন। সঞ্জয় মাঞ্জরেকারের মতো বিশ্লেষক বলছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের জন্য অটোমেটিক চয়েস হতে পারেন এই সিনিয়র বোলার। সঞ্জয় মাঞ্জরেকার বলেন, ভুবনেশ্বর সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেছে, ও ওর সেরা ফর্মে রয়েছে, আমিও তাই মনে করি। এই ১৮ মাস আগেও আমরা অনেকেই ভেবেছিলাম ওর আর্ন্তজাতিক ক্যারিয়ার শেষ। কিন্তু ও দারুণভাবে ফিরে এসেছে এবং আমি নিশ্চিত ও বিশ্বকাপ স্কোয়াডে থাকবে।

ভারত যেমন সেরা ক্রিকেটারদের অফফর্মের কারণে ব্যাকআপ লাইনে স্বস্তি পাচ্ছে; বাংলাদেশের অবস্থা তেমন নয়! গত ৯/১০ মাসে নেই কোনো স্বস্তির খবর। পুরনোদের বদলে দলে আসা কেউই সূর্যকুমার, ভুবনেশ্বর বা আভেশ খানদের মতো জ্বলে উঠতে পারছেন না। এনামুল বিজয়, মুনিম শাহরিয়াররা তাই সবশেষ জিম্বাবুয়ে সিরিজে খেললেও নিশ্চিত নয় তাদের বিশ্বকাপে খেলা।

আরও পড়ুন: এশিয়া কাপের দল ঘোষণা করলো পাকিস্তান; জায়গা হয়নি হাসান আলির

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply