আক্রমণে এসেই মারুমানিকে সাজঘরে ফেরালেন তাইজুল

|

ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ বাঁচানোর লড়াইয়ে ভালোভাবেই আছে বাংলাদেশ। জিম্বাবুয়েকে ২৯১ রানের টার্গেট দিয়ে ৪৯ রানের মধ্যেই ৪ উইকেট ফেলে দিয়েছে টাইগার বোলাররা। হাসান মাহমুদের জোড়া আঘাতের পর মেহেদী মিরাজের উইকেটে এমনিতেই ব্যাকফুটে ছিল স্বাগতিকরা। এবার আক্রমণে এসেই মারুমানিকে আউট করে ফের ধাক্কা দিলেন তাইজুল। শেষ খবর পাওয়া পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ১৯ ওভারে ৪ উইকেটে ৬৯ রান। জয়ের জন্য এখনও তাদের দরকার ১৮৬ বলে ২২৩ রান।

এক বছরেরও বেশি সময় পর ওয়ানডেতে ফিরে ইনিংসের তৃতীয় বলেই অফস্ট্যাম্প করিডোরে দারুণ ডেলিভারিতে হাসান মাহমুদ ফিরিয়ে দিয়েছেন তাকুদোয়ানাশে কাইতানোকে। একইভাবে তিনি সাজঘরে ফিরিয়েছেন গত ম্যাচের সেঞ্চুরিয়ান ইনোসেন্ট কাইয়াকে। এরপর ওয়েসলি মাধেভেরেকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে ম্যাচে বাংলাদেশের আধিপত্যের ভিত আরও শক্ত করেন মেহেদী মিরাজ।

পুরো সিরিজে বাংলাদেশের প্রধান প্রতিপক্ষই যেন হয়ে দাঁড়িয়েছেন সিকান্দার রাজা। তাদইয়ানাশে মারুমানিকে সাথে নিয়ে পাল্টা আক্রমণ চালানোর ছকই হয়তো কষছিলেন এই ইনফর্ম ব্যাটার; কারণ, ম্যাচ জয়ের জন্য যে গতিতে রান তুলতে হবে তার চেয়ে অনেকতাই এখন পিছিয়ে জিম্বাবুয়ে। কিন্তু আক্রমণে এসেই এই পরিকল্পনায় জল ঢেলে দিলেন তাইজুল ইসলাম। গত ম্যাচে তার মানের বাঁহাতি স্পিনারের অভাব বোধ আরও স্পষ্ট করে মারুমানিকে ফিরিয়েছেন তিনি গতির বৈচিত্রে। সাব ফিল্ডার নাঈম নেন ২৫ রান করা এই ওপেনারের ক্যাচ। এখন ক্রিজে আছেন সিকান্দার রাজা ও স্বাগতিক দলের অধিনায়ক রেজিস চাকাভা।

এর আগে, ব্যাটিং ইউনিটের সবারই ছোট-বড় অবদানে স্বাগতিকদের বিরুদ্ধে লড়ার জন্য ২৯০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়েছে টাইগাররা; যাতে ছিল মাহমুদউল্লাহ ও তামিম ইকবালের অর্ধশতক। মাহমুদউল্লাহ অপরাজিত ৮০, তামিম ইকবাল ৫০, আফিফ ৪১ ও নাজমুল শান্ত করেছেন ৩৮ রান।

আরও পড়ুন: ম্যানচেস্টারে শুরু ইপিএল: হাল্যান্ড খেলবেন, রোনালদোতে সংশয়

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply