ঝিনাইদহে বর্তমান ও সাবেক ইউপি চেয়ার‍ম্যানের শক্তি প্রদর্শনের বলি এলাকাবাসী, আহত ২২

|

বর্তমান ইউপি চেয়ারম্যান (বামে), সাবেক ইউপি চেয়ারম্যান (ডানে)।

বর্তমান ও সাবেক ইউপি চেয়ার‍ম্যানের শক্তি প্রদর্শনের বলি হতে হয়েছে ঝিনাইদহের শৈলকুপার শেখরা গ্রামের মানুষদের। নিত্যানন্দপুর ইউনিয়নের নির্বাচনকে ঘিরে এলাকা জুড়ে হামলা-পাল্টা হামলার জেরে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে গ্রামের অন্তত ৩০টি বাড়ি। এ ঘটনায় আহত হয়েছেন ২২ জন।

ভুক্তভোগীরা জানান, নির্বাচনের পর থেকেই বর্তমান চেয়ারম্যান মফিজ উদ্দিন বিশ্বাস ও সাবেক চেয়ারম্যান ফারুক হোসেনের বিরোধ আরও বাড়তে থাকে। দিনের পর দিন চলতে থাকে তাদের শক্তি প্রদর্শনের লড়াই। গত ৮ ও ৯ আগস্ট এ দ্বন্দ্ব চরম আকার ধারণ করে। তাদের পারস্পারিক সহিংসতায় মাঝখান থেকে ক্ষতিগ্রস্ত হন এলাকাবাসী। এলাকায় ব্যাপকহারে হামলা, ভাঙচুর ও লুটপাট চালানো হয় বলে অভিযোগ এলাকাবাসীর। আবারও হামলা হতে পারে এই আশঙ্কায় বাড়ি ছাড়তে বাধ্য হচ্ছেন অনেকেই।

এদিকে, হামলার ঘটনা নিয়ে একে অপরকে দোষারোপ করছেন বর্তমান ও সাবেক চেয়ারম্যান। নিত্যান্দপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মফিজ উদ্দিন বলেন, আমার লোকজন মার খেয়েছে শুধু। তারা এখন বিভিন্ন হাসপাতালে ভর্তি। অন্যদিকে সাবেক চেয়ারম্যান ফারুক হাসানের দাবি, ৪ দিন আগে মফিজ উদ্দিনের লোকজন তার সমর্থকদের মারধর করে। এতে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে বর্তমান চেয়ারম্যান সশস্ত্র বহিরাগতদের এনে এলাকায় লুটপাট-ভাঙচুর চালিয়েছে।

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে পুলিশি টহল অব্যাহত আছে জানিয়ে শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, এ বিষয়ে কোনো অভিযোগ পেলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো। তবে এ ঘটনায় এখনও কাওকে আটক করেনি পুলিশ, কোনো মামলাও হয়নি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply