গাজীপুরে শিক্ষক দম্পতির মৃত্যু, সহকর্মী-শিক্ষার্থীদের বিক্ষোভ 

|

মানববন্ধনে স্লোগানরত শিক্ষার্থীরা।

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুর মহানগরের গাছা থানার দক্ষিণ খাইলকুর বগারটেক এলাকায় প্রাইভেট কার থেকে শিক্ষক দম্পতির লাশ উদ্ধারের পর থেকে থমথমে অবস্থা গাজীপুরে। শনিবার সকাল থেকে নিহত ওই দম্পতির সহকর্মী ও শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শন করেছেন। 

শনিবার (২০ আগস্ট) সকাল ১১টা থেকে গাজীপুরের টঙ্গীর শহিদ স্মৃতি উচ্চবিদ্যালয়ের হাজার হাজার শিক্ষার্থী বিক্ষোভ করে। অপরদিকে টঙ্গীর আমজাদ আলী সরকার বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেন। বিক্ষোভে শিক্ষার্থীরা তাদের শিক্ষকযুগলের হত্যাকাণ্ডকে ‘পরিকল্পিত হত্যা’ বলে জড়িতদের বিচারের দাবি করেন। দ্রুততম সময়ের মধ্যে খুনিদের চিহ্নিত করে গ্রেফতার না করলে মহাসড়ক অবরোধসহ গাজীপুর অচল করার ঘোষণাও দেন তারা।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী উপকমিশনার (এডিসি) হাসিবুল আলম বিক্ষোভের সময় এসে শিক্ষার্থীদের সাথে কথা বলেন।

এ সময় তিনি শিক্ষার্থীদের শান্তিপূর্ণভাবে বিক্ষোভ করার অনুরোধ জানিয়ে দ্রুততম সময়ের মধ্যে এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর সাথে জড়িত কেউ থাকলে তাদের গ্রেফতারের প্রতিশ্রুতি দেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (১৮ আগস্ট) ভোরে দক্ষিণ খাইলকুর বগারটেক এলাকায় প্রাইভেট কারের ভেতরে এ কে এম জিয়াউর রহমান (৫১) ও মোসা. মাহমুদা আক্তার ওরফে জলি (৩৫) দম্পতির লাশ পাওয়া যায়। জিয়া গাজীপুরের টঙ্গীর শহিদ স্মৃতি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন আর মাহমুদা টঙ্গীর আমজাদ আলী সরকার বালিকা উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। পরে শুক্রবার (১৯ আগস্ট) রাত আড়াইটার দিকে মৃত ওই দম্পতিকে তাদের গ্রামের বাড়ি ময়মনসিংহের ত্রিশালে দাফন করা হয়। শুক্রবার রাতেই মৃত জিয়াউরের বড় ভাই আতিকুর রহমান বাদি হয়ে গাছা থানায় অজ্ঞাতনামাদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply