নির্ধারিত হলো চা শ্রমিকদের নতুন মজুরি, কার্যবিরতি প্রত্যাহার

|

ফাইল ছবি

মজুরি বৃদ্ধির দাবিতে চা-শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট সাময়িকভাবে প্রত্যাহার হয়েছে। আর চা শ্রমিকদের নতুন মজুরি নির্ধারিত হয়েছে ১৪৫ টাকা।

শনিবার (২০ আগস্ট) মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিভাগীয় শ্রম দফতরের কার্যালয়ে এক সভা শেষে নতুন মজুরি ও চলমান কর্ম বিরতি প্রত্যাহারের ঘোষণা দেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল।

এর আগে, দৈনিক ৩০০ টাকা মজুরির দাবিতে ৮ম দিনের মতো চলছিল চা শ্রমিকদের আন্দোলন। ধর্মঘট চলাকালে সরকার ও মালিকপক্ষের সাথে একাধিকবার বৈঠক হলেও মজুরি সমস্যার কোনো সমাধান না হওয়ায় অনির্দিষ্টকালের জন্য আন্দোলন চালানোর ঘোষণা দিয়েছিলেন চা শ্রমিকরা।

এরইমধ্যে, শ্রীমঙ্গল উপজেলায় বিভাগীয় শ্রম দফতরের কার্যালয়ে চা-শ্রমিকদের সংগঠন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের নেতাদের সাথে বৈঠক শুরু হয়। শনিবার বেলা তিনটার দিকে শুরু হওয়া সেই বৈঠক থেকে সিদ্ধান্ত আসার পর চা-শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা এলো।

এ সময় স্থানীয় সংসদ সদস্য ড. আব্দুস শহীদ, শ্রম অধিদফতরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী, মৌলভীবাজারের পুলিশ সুপার মো. জাকারিয়া, চা শ্রমিক ইউনিয়নের সভাপতি মাখন লাল, সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরাসহ বিভিন্ন টি ভ্যালির সভাপতি সাধারণ সম্পাদকসহ শ্রমিক নেতা ও সরকারি কর্মকর্তারা সেখানে উপস্থিত ছিলেন।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply