নেইমার ও এমবাপ্পের মধ্যে কোনো সমস্যা নেই, দাবি গালটিয়েরের

|

ছবি: সংগৃহীত

নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পের মধ্যে কোনো সমস্যা নেই। এমন দাবি করেছেন পিএসজি কোচ ক্রিস্টোফে গালটিয়ের। তিনি আরও জানান, প্রথম পেনাল্টি কে নেবে তা আগে থেকেই নির্ধারণ করা ছিল। যদিও মন্টেপিলিয়ারের বিপক্ষে ম্যাচে পেনাল্টি কেলেঙ্কারি চোখে পড়েছে তারকা ফুটবলারদের পাশাপাশি ফুটবলপ্রেমীদেরও।

ফ্রেঞ্চ লিগ ওয়ানের নতুন মৌসুমের ম্যাচে পেনাল্টি নেয়ার ইস্যুতে নেইমারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান কিলিয়ান এমবাপ্পে। সেই সাথে লিওনেল মেসিকে ধাক্কা দিয়ে ফুটবলপ্রেমীদের তোপের মুখে পড়েছেন এই পিএসজি স্টার। গুঞ্জন আছেন, শীর্ষ তারকাদের এমন ঘটনায় কিছুটা বিরক্ত পিএসজি শিবির।

মন্টেপিলিয়ারের বিপক্ষে ম্যাচে প্রথম পেনাল্টি মিস করেন এমবাপ্পে। দ্বিতীয় পেনাল্টিতে বল জালে জড়ান নেইমার। কিন্তু সেই গোলের পর এমবাপ্পের পক্ষ থেকে আসেনি কোনো ধরনের উদযাপন। আর এই ঘটনা চোখে পড়েছে মাঠ ও মাঠের বাইরের দর্শকদের। যদিও এই বিষয়ে উল্টো কথাই বলছেন পিএসজি কোচ ক্রিস্টোফে গালটিয়ের। নেইমার ও এমবাপ্পের মধ্যে কোনো সমস্যা বা খারাপ সম্পর্ক নেই দাবি করে তিনি বলেন, ম্যাচের পরের দিনই দুজনের মধ্যে আর কোনো সমস্যা দেখতে পাইনি আমরা। যদিও বিষয়টি অনেক বড় হতে পারতো। এমবাপ্পে ও নেইমারের মধ্যে ঝামেলা দ্রুতই মিটে গেছে। এই বিষয়টি নিয়ে টিম মিটিংয়ে আলোচনাও হয়েছে। পুরো সপ্তাহ জুড়ে দলের সবাই বেশ ভালো অনুশীলন চালিয়ে যাচ্ছে।

আরও পড়ুন: নেইমার-এমবাপ্পে দ্বন্দ্ব; অভিমান নাকি ক্ষমতার লড়াই

ম্যাচের পেনাল্টি নেয়ার ইস্যু নিয়েও কথা বলেছেন গালটিয়ের। পেনাল্টি শট নেবার ক্ষেত্রে সুস্পষ্ট নির্দেশনা ছিল এই কোচের। এ প্রসঙ্গে পিএসজি কোচ বলেন, পেনাল্টি শট হলে প্রথমটি নেবেন এমবাপ্পে এবং পরেরটি নেইমার। এই বিষয়টি আগে থেকেই ঠিক করা ছিল। এছাড়াও এই তালিকায় ছিলেন মেসি ও রামোস। স্ট্রাইকারদের আত্মবিশ্বাস ধরে রাখার জন্য স্কোর করাটা খুবই জরুরি।

মন্টেপিলিয়ারের বিপক্ষে ম্যাচটি ছিল এমবাপ্পের মৌসুমের প্রথম ম্যাচ। গত মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় মোট ৩৯টি গোল করেছিলেন ২৩ বছর বয়সী এই ফুটবলার। অপরদিকে ইনজুরি আক্রান্ত নেইমার ছিলেন নিজের ছায়া হয়ে। তবে নতুন মৌসুমে বেশ উজ্জীবিত ৩০ বছরের এই ব্রাজিলিয়ান তারকা। ইতোমধ্যে ৩ ম্যাচে ৫ গোল করেছেন নেইমার।

আরও পড়ুন: এমবাপ্পেকে বলে দাও, ২২ বছর বয়সে মেসির ৪টা ব্যালন ডি’অর ছিল: রুনি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply