কুড়িগ্রামে ইচ্ছেমতো দামে ওষুধ বিক্রির অভিযোগ

|

কুড়িগ্রামে লাফিয়ে বাড়ছে ওষুধের দাম। সরকারি হাসপাতালে প্যারাসিটামলের মতো সাধারণ কিছু ওষুধ পাচ্ছেন রোগীরা। বাকিটা বাইরে থেকে কিনতে হচ্ছে অতিরিক্ত দামে। সাধারণ মানুষের অভিযোগ, ফার্মেসিতে ইচ্ছেমতো দাম রাখা হচ্ছে।

দুর্মূল্যের বাজারে পাল্লা দিয়ে বাড়ছে সব ধরনের ওষুধের দাম। ফার্মেসিতে প্রয়োজনীয় ওষুধ কিনতে গিয়ে রীতিমত ধাক্কা খাচ্ছেন সাধারণ মানুষ। ৫০ থেকে ৬০ টাকা কিংবা তারও বেশি বেড়েছে কোন কোন ওষুধের দাম।

সরকারি হাসপাতালেও মিলছে না প্রয়োজনীয় ওষুধ। বাধ্য হয়ে যেতে হচ্ছে ফার্মেসিতে। নিত্যপণ্যের ঊর্ধ্বগতির এই বাজারে তাই হাসফাস অবস্থা রোগী ও তার স্বজনদের। পুরনো ওষুধ নতুন দামে বিক্রির অভিযোগও করেন কেউ কেউ। নেয়া হচ্ছে ইচ্ছেমতো দাম, নেই কোনো নজরদারিও।

দাম বৃদ্ধির কথা স্বীকার করে ফার্মেসি ব্যবসায়ীরাও জানালেন তাদের অসহায়ত্বের কথা। অভিযোগের আঙুল তুললেন কোম্পানিগুলোর দিকে।

এদিকে কুড়িগ্রাম জাতীয় ভোক্তা অধিকার অধিদফতরের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, আমরা নিয়মিত বাজার তদারকি করছি। ক্রেতাদের কাছে আমাদের অনুরোধ, যদি কোনো অসাধু ব্যবসায়ী প্রকৃত মূল্যের চেয়ে ওষুধের দাম বেশি রাখে তবে প্রমাণসহ যেনো ভোক্তা অধিকার অধিদফতরে অভিযোগ করেন। আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply