সেল্টাকে উড়িয়ে শুরু ক্যাসেমিরো-উত্তর রিয়ালের যাত্রা

|

রিয়ালের জয়ের দুই নায়ক মড্রিচ ও ভিনিসিয়াস। ছবি: সংগৃহীত

ক্যাসেমিরো চলে যাওয়ার পর প্রথম ম্যাচে তার অভাবটা টের পেতেই দিলেন না মড্রিচ, বেনজেমারা। সেল্টা ভিগোকে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে লা লিগায় টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে কার্লো আনচেলত্তির দল।

সেল্টা ভিগোর মাঠে খেলতে যায় লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। কামাভিঙ্গা, শুয়ামেনিদের মতো তরুণ খেলোয়াড়েরা রিয়ালের ভারি জার্সির চাপে ভেঙে পড়বেন নাকি ক্যাসেমিরোর জায়গা পূরণ করতে পারবেন, সেই প্রশ্নের জবাব দেয়ার জন্য সময়টা খুবই ছোট। তবে প্রথম পরীক্ষায় বেশ ভালোভাবেই উতরে গেলেন শুয়ামেনি। একটি অ্যাসিস্টই কেবল নয়, বল ইন্টারসেপশন ও পাস বণ্টনেও নজর কেড়েছেন এই ফরাসি মিডফিল্ডার। সাথে ছিলেন চিরনবীন লুকা মড্রিচের ঝলক। আর ইনফর্ম বেনজেমা-ভিনিসিয়াসদের দুর্দান্ত বোঝাপড়ায় রিয়ালকে আসরের শুরুতেউ মনে হচ্ছে পরিষ্কার ফেভারিট।

ছবি: সংগৃহীত

১১ মিনিটে লস ব্লাঙ্কোসদের কর্নার ঠেকাতে গিয়ে ডি বক্সে সেল্টা ডিফেন্ডার রেনাতো তাপিয়ার হাতে বল লাগলে পেনাল্টি পায় রিয়াল। সুযোগ কাজে লাগিয়ে স্পট কিক থেকে লিগে নিজের প্রথম গোল করেন বেনজেমা। ২৩ মিনিটে পেনাল্টি থেকে সেল্টাকে সমতায় ফেরান ইয়াগো আসপাস। তবে পরের গল্পটা কেবল রিয়ালের। ৪১ মিনিটে দুর্দান্ত গোল করেন লুকা মড্রিচ। ৫৬ মিনিটে মাঝ মাঠ থেকে গতিতে সেল্টার দুই ডিফেন্ডার আর গোলরক্ষককে বোকা বানিয়ে স্কোরশিটে নাম তোলেন ভিনিসিয়াস জুনিয়র। ৬৬ মিনিটে রিয়ালের চতুর্থ গোল করেন মিডফিল্ডার ফেদেরিকো ভালভার্দে। ৮৭ মিনিটে এডেন হ্যাজার্ড পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেও ৪-১ এর জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

আরও পড়ুন: নেইমার ও এমবাপ্পের মধ্যে কোনো সমস্যা নেই, দাবি গালটিয়েরের

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply