বিএনপির পৃষ্ঠপোষকতা ছাড়া ২১ আগস্টের হামলা হতো না: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি।

বিএনপি-জামায়াত জোট সরকারের পৃষ্ঠপোষকতা ছাড়া ২১ আগস্ট গ্রেনেড হামলা সম্ভব হতো না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতেই ২১ আগস্টের হামলা হয়েছে।

রোববার (২১ আগস্ট) বঙ্গবন্ধু এভিনিউতে ২১ শে আগষ্টের গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানের শুরুতেই নৃশংস এই হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শ্রদ্ধা জানানো হয় আওয়ামী লীগের পক্ষ থেকেও।

আলোচনায় প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের মদদেই গ্রেনেড হামলাকারীরা হামলার পর দেশ ছেড়ে পালিয়ে যায়। সরকারি বাধার কারণে ১৮ বছর আগের এই দিনে হামলায় আহতরা চিকিৎসাও নিতে পারেননি। এমন ঘটনার পরও সংসদে শোক প্রস্তাব রাখতে দেয়া হয়নি বলেও জানান শেখ হাসিনা। তিনি বলেন, আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতেই ২১ আগস্টের হামলা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, সিলেটে ব্রিটিশ হাইকমিশনারের ওপর গ্রেনেড হামলার প্রতিবাদে শান্তির মিছিল করতে আমরা এসেছিলাম। সেই র‍্যালিতে হাজার হাজার মানুষ যোগ দিয়েছিল। বক্তৃতা শেষ করে মাইকটা রাখতে যাবো, এমন সময় ফটোগ্রাফার এসে বলে, আপা, আমি ছবি নিতে পারিনি। আপনি একটু দাঁড়ান। কয়েক সেকেন্ডের ব্যাপার। এরমধ্যেই গ্রেনেড হামলা হয়। আমার চারদিকে মানববর্ম তৈরি করা হয়। এই হামলায় আইভি রহমানসহ ৪ জন নারী নেত্রী মৃত্যুবরণ করেন। আওয়ামী লীগের ২২ জন নেতা মৃত্যুবরণ করেন, আহত হন হাজার কর্মী। প্রকাশ্য দিবালোকে এমন হামলা কীভাবে ঘটে! সেই হামলায় নিহত আমাদের সকল কর্মীর আত্মার মাগফেরাত কামনা করি।

আরও পড়ুন: গ্রেনেড হামলার সেই ভয়াল দিন আজ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply