রাবি ও গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় প্রথম-দ্বিতীয় হলেন ঝিনাইদহের সজল-সাদিয়া

|

ঝিনাইদহ প্রতিনিধি:

২০২১-২২ শিক্ষাবর্ষে এ বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বি ইউনিটের তৃতীয় শিফটে প্রথম হয়েছেন ঝিনাইদহের শেখপাড়া দুঃখী মাহমুদ কলেজের শিক্ষার্থী সজল আহম্মেদ (সজল)। অন্যদিকে গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় ৭৯.২৫ পেয়ে দ্বিতীয় হয়েছেন একই কলেজের সাদিয়া নুসরাত স্নিগ্ধা।

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় বি ইউনিটে দ্বিতীয় স্থান অধিকার করা সাদিয়া নুসরাত স্নিগ্ধা বলেন, যা পেয়েছি সবকিছুর জন্য আলহামদুলিল্লাহ। সবার প্রথমে আমার পিতা-মাতা, শেখপাড়া দুঃখী মাহমুদ কলেজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরও বলেন, জীবনের এ পথচলায় প্রতিটি শিক্ষকের মূল্যবান উপদেশগুলো বটবৃক্ষের মতো আমাকে আগলে রেখেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পাওয়ার পর রাজশাহী ও গুচ্ছতে পরীক্ষা দিয়ে অসাধারণ ফলাফল করতে পেরেছি। আমি আমার পরিবারের পছন্দের রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে ভর্তি হতে চাই।

এদিকে, রাবিতে তৃতীয় শিফটে প্রথম স্থান অধিকার করে সজল আহম্মেদ বলেন, সবকিছুর জন্য আলহামদুলিল্লাহ। ঢাবিতে ও রাবির এ ইউনিটে আমি তেমন ভালো ফলাফল করতে পারিনি। সে জন্য ভাগ্যকে দোষারোপ করেছিলাম। এরপর বি ইউনিটে ফর্ম তুলে সেখানে যে এতো ভালো কিছু অর্জন করতে পারবো কখনো ভাবতেই পারিনি।

শৈলকুপা উপজেলার শেখপাড়া দুঃখী মাহমুদ কলেজের অধ্যক্ষ আসাদুর রহমান শাহিন বলেন, এবারে সজল আহম্মেদ ও সাদিয়া নুসরাত স্নিগ্ধার ফলাফল জানতে পেরে খুবই ভালো লাগছে। মূলত এমন কৃতী শিক্ষার্থীদের জন্যই ফলাফলের দিক থেকে উপজেলার সেরা কলেজ হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছি আমরা। প্রায় দুই বছরের নিবিড় পর্যবেক্ষণের কারণে আমাদের শিক্ষার্থীরা এ অসামান্য ফলাফল করতে পেরেছে। আমাদের শিক্ষকেরা ব্যাচে ব্যাচে ভাগ করে শিক্ষার্থীদের তত্ত্বাবধানে রাখেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply