ঝিনাইদহে চোর ধরতে গিয়ে প্রাণ হারালেন বৃদ্ধ বাগানমালিক

|

ঝিনাইদহ প্রতিনিধি:

নিজের মাল্টা বাগানে চুরি ঠেকাতে পাহারা দিতেন কৃষক মনু পাঠান (৬৫)। রোববার (২১ আগস্ট) রাতে দুজন চোর বাগানে আসলে তাদের ধাওয়া করেন তিনি। এর মধ্যে এক চোরের আঘাতে মারা যান মনু মিয়া। ঝিনাইদহ সদর থানার ওসি সোহেল রানা ওই কৃষকের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

নিহতের স্ত্রী প্রত্যক্ষদর্শী হালিমা খাতুন ও নাতনী তুলি জানান, রাত সাড়ে ১০ টার দিকে মাল্টা বাগান পাহারা দিতে যান তারা। কিছুক্ষণ পর মুখে কাপড় বেঁধে দুই চোর বাগানে ঢুকে পড়ে। তখন চোরদের ধাওয়া করেন তারা। ধাওয়া খেয়ে একজন বাগানের বেড়া টপকে পালিয়ে গেলেও অন্যজনকে জাপটে ধরে ফেলেন মনু মিয়া। এসময় ওই চোর মনুর মাথায় আঘাত করলে তিনি একটি সিমেন্টের খুঁটির ওপর পড়ে যান। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। পরে স্ত্রী ও নাতনীর চিৎকারে প্রতিবেশীরা বাগানে ছুটে গিয়ে মনুর লাশ উদ্ধার করেন।

সদর থানার ওসি সোহেল রানা রাতেই ঘটনাস্থল পরির্দশন করেছেন। এই পুলিশ কর্মকর্তা জানান, নিহত ব্যক্তি এলাকার একজন হতদরিদ্র কৃষক। পুলিশ অজ্ঞাত হত্যাকারীদের ধরার জন্য অভিযান শুরু করেছে।

এ বছরই প্রথম ২৫ শতক নিজস্ব জমিতে মাল্টা বাগান করেছিলেন নিহত মনু। চোরের উপদ্রব থেকে বাগানের মাল্টা রক্ষার জন্য স্ত্রীকে সঙ্গে নিয়ে প্রতি রাতেই পাহারায় যেতেন তিনি। হাতে থাকতো একটি লাঠি। মাঝে মাঝে ছোট ছেলে তুহিন ও নাতনী তুলিও থাকতো তার সঙ্গে। বাড়ি থেকে বাগানের দূরত্ব প্রায় আধা কিলোমিটার।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply