মেসির ১, নেইমারের ২ ও এমবাপ্পের হ্যাটট্রিকে পিএসজির বিশাল জয়

|

ছবি: সংগৃহীত

মেসি, নেইমার, এমবাপ্পের রসায়ন নিয়ে চলতি মৌসুমে অনেক গুঞ্জন থাকলেও লিলের বিপক্ষে ম্যাচে মনে হয়েছে, মাঠের সাফল্য দিয়েই আপাতত সেসবের সমাধান খুঁজেছে পিএসজি। মেসি, নেইমারদের নৈপুণ্যের সাথে কিলিয়ান এমবাপ্পের হ্যাটট্রিকে লিলকে ৭-১ গোলে ধরাশায়ী করেছে ফরাসি এই জায়ান্ট ক্লাব।

ম্যাচের কিকঅফ হয়েছে কেবল, গড়িয়েছে সেকেন্ডখানেক সময়। বল তখনও মাঝমাঠে, লিওনেল মেসিও। তবে শুরুতেই আক্রমণের পরিকল্পনার অংশ হিসেবেই কিনা এমবাপ্পে শুরু করলেন দৌড়। থ্রু পাসকে যখন বিবেচনা করা হচ্ছে ইউরোপিয়ান ফুটবলের মৃতপ্রায় শিল্প, লিওনেল মেসির বাঁ পায়ে তা যেন আরও একবার প্রাণ ফিরে পেলো লিলের মাঠে। মাঝমাঠ থেকে বাড়ানো মেসির মাপা থ্রু পাস আয়ত্তে নিয়েই লিলের গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালেও জড়িয়ে মেসিকে আলিঙ্গনে বাঁধেন এমবাপ্পে। লিগের ইতিহাসে কেবল দ্রুততম গোলের তালিকায়ই চলে গেল না ৮ সেকেন্ডের মাথায় করা এই গোল, সেই সাথে অনেক গুঞ্জনকে স্তিমিতও করে দিলো হয়তো।

https://twitter.com/i/status/1561455335197515776

এরপর প্রথমার্ধে আরও তিনবার প্রতিপক্ষের জালে বল জড়ান পিএসজির স্ট্রাইকাররা। ২৭ মিনিটে মেসি, ৩৯ মিনিটে হাকিমি আর ৪৩ মিনিটে নেইমারের গোলে ৪-০ লিড নিয়ে বিরতিতে যায় প্যারিস সেইন্ট জার্মেই।

ছবি: সংগৃহীত

৫২ মিনিটে নেইমারের করা গোলটি বুঝিয়ে দেয় এমবাপ্পের সাথে তার সব ঝামেলা চুকে গেছে। হাকিমির বাড়ানো বলে গোল করার সুযোগ থাকলেও তার ডামি শট বোকা বানায় লিলের ডিফেন্স লাইনকে। বিপরীতে গোল করতে ভুল করেননি নেইমার। ৫৪ মিনিটে বাম্বা লিলে’র হয়ে এক গোল শোধ করলেও তা পর্যাপ্ত ছিল না। ৬৬ আর ৮৭ মিনিটে দুই দফায় নেইমারের বাড়ানো বলে নিজের হ্যাটট্রিক পূরণ করেন এমবাপ্পে। আর ৭-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। একটি করে গোল আর অ্যাসিস্ট নিয়ে মাঠ ছাড়েন লিওনেল মেসি। আর ২ গোল ও ৩ অ্যাসিস্টে আবারও উজ্জ্বল নেইমার।

আরও পড়ুন: আজ রাতে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামবে লিভারপুল

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply